‘নির্বাচন নিয়ে কোনো সংলাপ হবে না’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

‘নির্বাচন নিয়ে কোনো সংলাপ হবে না’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একাদশ নির্বাচন নিয়ে কোনো সংলাপ হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

তিনি বলেন, নির্বাচনকালীন সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবে, সরকারের মন্ত্রিপরিষদ, পুলিশ প্রশাসন সব কিছুই থাকবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে।  

রোববার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।  

আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকারের হাতে কোনো ক্ষমতা থাকবে না।

 

বিএনপির ব্যাপক সমালোচনা করে তিনি বলেন, বিএনপি সংবিধান মানে না, আইন মানে না, আদালত মানে না, বিচার মানে না, কিছুই মানে না। বিএনপি জানে আগামী নির্বাচনে তারা হেরে যাবে। তাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে। তবে ২০১৪ সালের মতো যদি তারা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায়, তাহলে জনগণ তা প্রতিহত করবে।

 

বিএনপি নেতা মওদুদের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘গত ২২ বছর ধরে ঈদের আগে তিনি কখনও বাড়িতে (নোয়াখালীর কোম্পানীগঞ্জ) যান না। এলাকার উন্নয়নে কোনো কাজ করেননি। এখন মওদুদ সাহেব অবরোধের নাটক করছেন। একে গুরুত্ব দেওয়ার কোনো কারণ নেই। ’ 

এবারের ঈদযাত্রা বেশ ভালো হেচ্ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন সড়কের অবস্থা ভালো। পশুবাহী গাড়ির কারণে রাস্তায় যান চলাচলে কিছুটা ধীরগতি রয়েছে। ফেরি পারাপারেও পশুবাহী গাড়িকে প্রায়োরিটি দেওয়া হচ্ছে। এসব কারণে একটু সময় লাগছে।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর