ছাত্রলীগের অনন্য ‍উদ্যোগ

রাস্তার বর্জ্য পরিস্কার করছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

ছাত্রলীগের অনন্য ‍উদ্যোগ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজার পৌরসভার সড়কে ঈদের দিন জবাই করা হাজারো কোরবানির পশুর বর্জ্য অপসারণে মাঠে নামে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরিচ্ছন্নতাকর্মীদের অপেক্ষায় না থেকে তারা শুরু করে বর্জ্য অপসারণ। তাদের এ অভিযান দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন। পথচারীরা ছাত্রলীগের এই কর্মকাণ্ডে উচ্ছ্বসিত।

কক্সবাজার ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ বলেন, কোরবানির ঈদের দিন পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কয়েক কিলোমিটার সড়কে কোরবানির পশুবর্জ্য অপসারণ করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। ছাত্রলীগের এ উদ্যোগ দৃষ্টান্ত স্থাপন করেছে।

ঈদের দিন পৌরসভার বিমানবন্দর সড়কে দেখা গেছে, ছাত্রলীগের নেতা-কর্মীরা পশুবর্জ্য অপসারণ করছেন। কেউ কোদাল দিয়ে রক্ত সরিয়ে দিচ্ছেন, আবার কেউ বালতিতে করে পানি সড়কের ওপর ঢেলে দিচ্ছেন।

জায়গাটি পরিস্কারের পর সেখানে ব্লিচিং পাউডাও ছড়িয়ে দিচ্ছেন।

জেলা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মইন উদ্দিন আহমেদ বলেন,  শহরের সংকীর্ণ এলাকায় পশু জবাই হয়েছে পথের ওপর। বর্জ্যগুলো তৎক্ষণাৎ অপসারণ হয়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের তাপ বাড়ায় দুর্গন্ধ ছড়ানো শুরু করায় মানুষের দুর্ভোগ হচ্ছিল। তাই বর্জ্য অপসারণে নেমে পড়ে ছাত্রলীগ।

কক্সবাজারের পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, ছাত্রলীগ পশুবর্জ্য অপসারণ করে দৃষ্টান্ত স্থাপন করেছে। পর্যটন নগরীর বাসিন্দা হিসেবে নিজ এলাকা পরিষ্কার রাখতে পৌরসভার পাশাপাশি নিজেদেরও যে দায়িত্ব রয়েছে, সেটাই তারা প্রমাণ করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর