ফেসবুকে কুরআন অবমাননাকারী যুবকের তওবা

হাসানকে তওবা পড়ান জামিয়া আশরাফিয়া মাদ্রাসার মোহতামিম মুফতি আব্দুল বারী

ফেসবুকে কুরআন অবমাননাকারী যুবকের তওবা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পবিত্র কুরআনকে অবমাননা করে ফেসবুকে পোস্ট দেয়ার ঘটনায় গ্রেপ্তার হয়ে জেলে যেতে হয় হাসান উল ইসলামকে (২৯)। তবে কারাগারে থাকতেই এর জন্য অনুতপ্ত হন তিনি, বুঝতে পারেন নিজের ভুল। পরে অবশ্য ছাড়া পান তিনি। নারায়ণগঞ্জের ফতুল্লার সেই যুবকটি এবার প্রকাশ্যে এসে তওবা করেছেন ।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) বাদ জুম্মা কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া কবরস্থান মাঠে কুতুবপুর ইসলামিক কালচার সেন্টারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রকাশ্যে তওবা করেন হাসান উল ইসলাম। এ ঘটনার ভিডিও ফেসবুক লাইভে প্রচার করা হয়।

হাসান ফতুল্লার পূর্ব দেলপাড়া এলাকার ইটভাটা মালিক মজিবুর রহমানের ছেলে। তওবা করার পর হাসান মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, ‘আমি সবচেয়ে ঘৃণিত একটি কাজ করেছি।

এ জন্য আমি অনুতপ্ত ও লজ্জিত। ’

এদিকে, হাসানের বাবা মজিবুর রহমানও মুসল্লিদের কাছে ছেলের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করেন। এ সময় ওই তওবা অনুষ্ঠানে এলাকার শত শত মুসল্লি উপস্থিত ছিলেন।  

হাসানকে তওবা পড়ান জামিয়া আশরাফিয়া মাদ্রাসার মোহতামিম মুফতি আব্দুল বারী। সভাপতিত্ব করেন কুতুবপুর ইসলামিক কালচার সেন্টারের মাওলানা গাজী আবুল খায়ের।

ইসলামিক কালচার সেন্টারের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মুফতি শাকিল মাহমুদ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মহিউদ্দিন, মাওলানা হাবিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ফতুল্লার কুতুবপুরে কুরআন অবমাননা করে ফেসবুকে একটি পোস্ট দেয়ার ঘটনায় হাসান উল ইসলামের বিরুদ্ধে ভূইগড় আল আরাফা জামে মসজিদের ইমাম সিদ্দিক উল্লাহ বাদী হয়ে মামলা দায়ের করেছিলেন।

পরে সোনারগাঁয়ের মেঘনা ঘাট এলাকা থেকে হাসানকে আটকের পরদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া হাসানের ফাঁসির দাবিতে একাধিকবার বিক্ষোভও করেছিলেন এলাকার মুসল্লিরা।


অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর