৫ লাখ গ্রাহকের তথ্য ফাঁসের আশঙ্কা!

প্রতীকী ছবি

৫ লাখ গ্রাহকের তথ্য ফাঁসের আশঙ্কা!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রযুক্তিগত ত্রুটির কারণে পাঁচ লক্ষ গুগল প্লাস ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এর ফলে শীঘ্রই বন্ধ হয়ে যেতে পারে গুগলের সোশ্যাল নেটওয়ার্কিং সাইট গুগল প্লাস। বিষয়টি গুগলের এক কর্মকর্তার ব্লগ থেকে জানা গেছে। যদিও অফিশিয়ালি এ নিয়ে গুগল কোন ঘোষণা দেয়নি।

গুগলের টেকনিক্যাল টিমের সহ-সভাপতি বেন স্মিথ সোমবার তাঁর নিজস্ব ব্লগে গুগল প্লাসের নিরাপত্তা সমস্যার বিষয়টি নিয়ে আলোকপাত করেন। তবে, কাদের তথ্য ফাঁস হতে পারে, সেই বিষয়টি নিয়ে এখনও ধোঁয়াশায় রয়েছে গুগল প্লাস। একইসঙ্গে এখন অবধি কোন তথ্য ফাঁস হয়েছে কিনা, হয়ে থাকলে সেগুলো কাদের তথ্য সেসব সম্পর্কে স্পষ্ট করে কিছু বলেননি তিনি।

সম্প্রতি ফেসবুক গ্রাহকদের তথ্য ফাঁস নিয়ে তোলপাড় হয়ে যায় সোশ্যাল মিডিয়াতে ৷ নিরাপত্তার কারণে ফেসবুক অনেক ব্যবহারকারীর অ্যাকাউন্ট ফোর্স লগআউট করতে বাধ্য হয়।

এরপর অন্যান্য সোশ্যাল মিডিয়াগুলোও সতর্কতামূলক নানা ব্যবস্থা গ্রহণ করে। গুগল প্লাসের ক্ষেত্রে যাতে কোন সমস্যা না হয় গ্রাহকদের, সেই কারণে আগেভাগেই গুগল প্লাসের অধিকর্তরা সতর্কতা জারি করেছেন। জানা গেছে, গুগলের টেকনিক্যাল টিম কাজ করে চলেছেন যাতে গ্রাহকদের কোন সমস্যা না হয়। এই বিষয়টি সম্পর্কে গুগলের সিইও সুন্দর পিচাইকেও অবগত করা হয়েছে।

কামরুল▐News24

সম্পর্কিত খবর