বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ২২ দেশের কোস্ট গার্ড প্রধানের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ২২ দেশের কোস্ট গার্ড প্রধানের শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ২২ দেশের কোস্ট গার্ড প্রধানের শ্রদ্ধা

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন ২২ দেশের কোস্ট গার্ড প্রধানসহ মোট ৬৯ জন প্রতিনিধি। বাংলাদেশ কোস্ট গার্ডের তত্ত্বাবধানে বুধবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধু ভবনের সামনে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

এ সময় প্রতিনিধি দল শ্রদ্ধাসহকারে কিছুক্ষণ নীরবতা পালন করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বিদেশি এই প্রতিনিধিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত জাদুঘর পরিদর্শন করেন।

এ সময় অস্ট্রেলিয়া কোস্ট গার্ডের প্রধান কমান্ডার পেটে লিভার উপস্থিত সাংবাদিকের বলেন, বাংলাদেশে আমার প্রথম সফর। তবে বাংলাদেশের কোস্ট গার্ডের সঙ্গে আমাদের নিয়মিত কাজ করা হয়। আসলে পুরো বিশ্বের কোস্ট গার্ডের জন্য একই চ্যালেঞ্জ থাকে। আমরা সবাই মিলেমিশে সেটা নিয়ে কাজ করছি।

ধানমন্ডি ৩২ জাদুঘর পরিদর্শন করতে পেরে আমি আনন্দিত।

অন্যদিকে জাপানের কোস্ট গার্ডের কমান্ডার এডমিরাল সূচি উনামী বলেন, চুক্তিবদ্ধ সব দেশের সমুদ্রসীমা সুরক্ষিত রাখতে আমরা কাজ করে যাচ্ছি। বাংলাদেশ কোস্ট গার্ড অনেক দক্ষ ও প্রোফেশনাল, তাদের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত।

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর তত্ত্ববধানে ১৪তম হেডস অব এশিয়ান কোস্ট গার্ড এজেন্সিস মিটিংয়ে অংশগ্রহণ করতে এসে জাতির জনকের জাদুঘর পরির্দশন করেন তারা।

সম্পর্কিত খবর