খালেদা জিয়ার আপিলের রায় আজ

ছবি সংগৃহীত

খালেদা জিয়ার আপিলের রায় আজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার খালাস চেয়ে করা আপিল ও সাজা বৃদ্ধি চেয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিলের রায় ঘোষণা করা হবে আজ ।

একইসঙ্গে মামলায় সাজার রায়ের বিরুদ্ধে দুই আসামির করা আপিল আবেদনের রায়ও ঘোষণা করা হবে আজ। হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের কার্যতালিকার (কজলিস্টের) এক নম্বরে রয়েছে এ আপিল আবেদন।

খালেদার খালাস চেয়ে করা আপিলের বিষয়ে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশ দেবেন।

এর আগে সোমবার বিকেলে রাষ্ট্র, দুদক ও আসামিপক্ষের শুনানি শেষ করা হয়। পরে মামলার রায় ঘোষণার জন্য মঙ্গলবার দিন ধার্য করেন আদালত। সোমবার আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। তবে খালেদা জিয়ার পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজধানীর বকশীবাজারে স্থাপিত অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। রায় ঘোষণার পরপরই তাকে ওইদিন বিকেলে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। পরে খালেদা জিয়া এই সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব চিকিৎসা বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন।

 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর