'৪ নভেম্বরের আগে কিছু বলা যাবে না'

ফাইল ছবি

'৪ নভেম্বরের আগে কিছু বলা যাবে না'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ইসির প্রস্তুতি নিয়ে রাষ্ট্রপতি সন্তুষ্ট, তবে জাতীয় নির্বাচনের তফসিল নিয়ে সিদ্ধান্ত হবে ৪ নভেম্বর। তার আগে কিছু বলা যাবে না।

বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ শেষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের প্রস্তুতি নিয়ে রাষ্টপতি আবদুল হামিদ সন্তুষ্ট হয়েছেন, আগামী ৪ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে সিদ্ধান্ত হবে।

নির্বাচন কবে হতে পারে এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, আগামী ৪ তারিখের আগে কিছুই বলতে পারব না। সংবিধানে যেভাবে নির্বাচনের কথা বলা হয়েছে সেভাবেই নির্বাচন হবে।

নির্বাচনের বিষয়ে তিনি আরও বলেন, ডিসেম্বরেই নির্বাচন হবে কিনা তা এখন বলা যাচ্ছে না। আমরা ৪ তারিখে বসব তারপর জানাতে পারব।

নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নূরুল হুদা বলেন, আমাদের আস্থা আছে আশা করি সব দল অংশগ্রহণ করবে।

এর আগে বিকাল ৩টা ৩৫ মিনিটে সিইসিসহ অপর চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী এবং ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বঙ্গভবনে ঢোকেন।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর শনিবার বসবে কমিশন সভা। ওই সভায় তফসিল চূড়ান্ত করা হবে। পরে তা জাতির উদ্দেশে দেয়া ভাষণে ঘোষণা করবেন সিইসি নুরুল হুদা।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর