টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ

ফাইল ছবি

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার টেকনোক্র্যাট সদস্যদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন। আজ মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণভবনে এক ব্রিফিংয়ে এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সামনে রেখে মন্ত্রিসভা পুনর্গঠনের প্রক্রিয়ার অংশ হিসেবে এ নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেয়া হলেও মন্ত্রিসভার অন্য সদস্যরা স্বপদে থাকবেন বলে জানান ওবায়দুল কাদের।

এসময় তিনি আরও জানান, ৭ নভেম্বরের পর আওয়ামী লীগ আর কোনো সংলাপে যাবে না। এছাড়া রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষে ৮ নভেম্বর দুপুরে গণভবনে সংবাদ সম্মেলন করার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

যারা নির্বাচিত সংসদ সদস্য নন এবং সরকারের বিশেষ বিবেচনায় মন্ত্রিপরিষদে স্থান পেয়েছিলেন তারাই হলেন টেকনোক্র্যাট মন্ত্রী।

বর্তমান সরকারের টেকনোক্র্যাট মন্ত্রী হচ্ছেন: ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

জানা গেছে, মন্ত্রিপরিষদের বৈঠকের পরই তারা সবাই প্রধানন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাদের পদত্যাগপত্র। সেখান থেকে আবার যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে।
 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর