'তফসিল ঘোষণা নির্বাচন কমিশনের এখতিয়ার'

ছবি সংগৃহীত

'তফসিল ঘোষণা নির্বাচন কমিশনের এখতিয়ার'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, ৮ নভেম্বর তফসিল ঘোষণা নির্বাচন কমিশনের এখতিয়ার। তবে এ বিষয়ে আমাদের সমর্থন থাকবে। আমরা এগিয়ে নিতেও বলবো না, আবার পেছাতেও বলবো না।

আজ বুধবার বিকালে নির্বাচন কমিশন ভবনে ইসির সঙ্গে আলোচনার পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, আমরা দেখেছি সাম্প্রতিক সময়ে বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ-আলোচনা করেছে। সবার সঙ্গেই সোহার্দ্যপূর্ণ আলোচনা হলেও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনকে ভয়ভীতি দেখিয়েছে, হুমকি দিয়েছে।

তিনি বলেন, আমরা দ্ব্যার্থহীনভাবে বলতে চাই নির্বাচন কমিশন এই ধরনের হুমকি বা ভয়ভীতি কোনোভাবেই সহ্য করবে না। বাংলাদেশের জনগণ এই ধরনের আচরণের জবাব ভোটের মাধ্যমে দেবে।

প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা বলেন, কবে, কখন ও কীভাবে নির্বাচন করবে, তা নির্ধারণ করবে ইসি। ইতিমধ্যেই ইসি ঘোষণা করেছেন আগামীকাল (বৃহস্পতিবার) তফসিল ঘোষণা করবে। আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাই।

আওয়ামী লীগের ১৬ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন, সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য ড. মসিউর রহমান, রশিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্ত সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রিয়াজুল কবীর কাওছার, গোলাম রাব্বানী চিনু, তানভীর ইমাম, ফজিলাতুন্নেছা বাপ্পী প্রমুখ।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর