ইসির বৈঠক শেষ, সন্ধ্যায় সিইসি'র ভাষণ

কমিশনার ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার।

ইসির বৈঠক শেষ, সন্ধ্যায় সিইসি'র ভাষণ

নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের তারিখ নির্ধারণে চার নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার বৈঠক শেষ হয়েছে। বর্তমানে সিইসির রুমে ভাষণ রেকর্ডিংয়ের কাজ চলছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে নির্বাচন ভবনের সভাকক্ষে বৈঠকটি শুরু হয়। বৈঠকে নির্বাচনের উপকরণ সরবরাহ, আইন-শৃঙ্খলা পরিস্থিতি, ভোটকেন্দ্র ও ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগসহ নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

বৈঠক শেষে সিইসির কক্ষে ভাষণ রেকর্ডিং শুরু হয়।

সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন সিইসি। সেই ভাষণে নির্বাচনের তফসিল ঘোষণা করার কথা রয়েছে।

বৈঠকে সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেন, 'সবকিছু ঠিকঠাক চলছে।

আপনারা অপেক্ষা করুন। '

এদিকে, একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সাঁজোয়া যানসহ বাড়তি র‌্যাব-পুলিশ শেরেবাংলা নগরে ইসি এবং বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রের আশপাশে মোতায়েনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইসির প্রধান ফটকে পুলিশি পাহারার পাশাপাশি বসানো হয়েছে আর্চওয়ে। এদিন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের পক্ষে ব্যাপক কৌশল নির্ধারণ করা হয়েছে।  
তফসিল ঘোষণা নিয়ে সার্বিক পরিস্থিতি, বৈশ্বিক সন্ত্রাসবাদ, মাঠের গোয়েন্দা তথ্য এবং নাশকতার আশঙ্কা বিবেচনায় রেখে সব গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তায় আগের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানোর বিষয়ে বৈঠকে গুরুত্বারোপ করা হয় বলে জানা গেছে।

সম্পর্কিত খবর