সেরা করদাতার সম্মাননা পেল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

সম্মাননা গ্রহণ করছেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক, নিউজটোয়েন্টিফোর ও রেডিও কেপিট্যাল এর সিইও নঈম নিজাম।

সেরা করদাতার সম্মাননা পেল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার মধ্যে সর্বশ্রেষ্ঠ করদাতা হিসেবে সম্মাননা পেয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড।

আজ রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা করদাতাদের ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদান করা হয়। শীর্ষ করদাতা হিসেবে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পক্ষে সম্মাননা গ্রহণ করেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক, নিউজটোয়েন্টিফোর ও রেডিও কেপিট্যাল এর সিইও নঈম নিজাম। সম্মাননা তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

 

এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে ২১৫টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ট্যাক্সকার্ড ও করদাতা সম্মাননা প্রদান করা হয়।  

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুুহিত।

এছাড়া বক্তব্য দেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম মান্নান, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন ও এনবিআর সদস্য জিয়া উদ্দিন মাহমুদ।

অর্থমন্ত্রী বলেন, বড় বাজেট হলে বরাদ্দ বাড়ানো যায়।

কর আদয়ের হার ১৬ শতাংশ থেকে বাড়িয়ে ২৬ শতাংশে নিতে পারলে ভালো সেবা দেওয়া যাবে।

তিনি বলেন, ২০২১ সালে আমরা একটি সমৃদ্ধ দেশে পরিণত হব। আগামী নির্বাচনে জনগণকে নিশ্চিত করতে হবে, আমরা যে গতিতে এগিয়ে যাচ্ছি সেই ধারা অব্যাহত রাখার সিদ্ধান্ত নেবেন ভোটাররা। আমি বিশ্বাস করি সচেতন ভোটাররা ভুল করবেন না। নিজেদের পায়ে কুড়াল মারবেন না। আমরা উজ্জ্বল ভবিষতের স্বপ্ন দেখি।

তিনি আরো বলেন, আজ যারা সেরা করদাতা সম্মাননা পেয়েছেন এটা দেখে অন্যরা উৎসাহিত হবেন। কারণ এই করের টাকা দেশের উন্নয়নে ব্যয় করা হয়।

এই অনুষ্ঠানে অর্থমন্ত্রীকে আজীবন সম্মাননা স্মারক তুলে দেন এনবিআর চেয়ারম্যান। এছাড়া শিল্পী, খেলোয়ার, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবি, ব্যবসায়ী ও সিনিয়র সিটিজেনসহ মোট ১৬ ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা দেওয়া হয়।

সাংবাদিক শ্রেণিতে সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন চট্টগ্রামের দৈনিক আজাদীর সম্পাদক আব্দুল মালেক, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক, নিউজটোয়েন্টিফোর ও রেডিও কেপিট্যাল এর সিইও নঈম নিজাম। এছাড়া সাংবাদিক শ্রেণিতে বিশেষ সম্মাননা পেয়েছেন একুশে টিভির প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল।

শিল্পীদের মধ্য থেকে সম্মননা পেয়েছেন, রুনা লায়লা, তাহসান রহমান খান, এসডি রুবেল, অভিনেতা মাহফুজ আহমেদ, আবুল হায়াত ও অন্তত জলিল।

ব্যবসায়ীদের মধ্যে সম্মাননা পেয়েছেন মো. কাউস মিয়া, নুরুজ্জামান খান, কামরুল আশরাফ খান, সৈয়দ আবুল হোসেন ও আব্দুল কাদের মোল্লা।

চিকিৎসক শ্রেণিতে সম্মানানা পেয়েছেন, অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, ডা. মো নুরুল ইসলাম, অধ্যাপক ডা. একে এম ফজলুল হক, ডা. জাহাঙ্গীর কবীর, ডা. এন এ এম মোমেনুজ্জামান।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শ্রেণিতে লে. জে. (অব.) আবু সালেহ মো. নাসিম, নাসিরউদ্দিন মৃধা, ইদ্রিস আলী মিয়া, এস এম আব্দুল ওয়াহাব ও মো. আতউর রউফ।

সিনিয়র সিটিজেন শ্রেণিতে তপন চৌধুরী, অনিতা চৌধুরী, স্যামুয়েল এস চৌধুরী, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান।  

খেলোয়ার শ্রেণিতে সম্মাননা পেয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর