খাসোগি হত্যায় ফেঁসে যাচ্ছেন যুবরাজ সালমান!

প্রতীকী ছবি

খাসোগি হত্যায় ফেঁসে যাচ্ছেন যুবরাজ সালমান!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

অবশেষে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি আরবের কনস্যুলেটে ভিন্নমতাবলম্বী সাংবাদিক জামাল খাসোগিকে হত্যায় সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সম্পৃক্ততার প্রমাণ পেয়েছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ‘নিউ ইয়র্ক টাইমস’।

মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে গণমাধ্যমটির বরাত দিয়ে তুর্কি গণমাধ্যম ‘ইয়েনিসাফাক’ জানিয়েছে, খাসোগি হত্যায় অংশ নেয়া এক ব্যক্তির এবং তার ঊর্ধ্বতন কর্মকর্তার টেলিফোন আলাপে এই হত্যাকাণ্ডে সৌদি যুবরাজের সম্পৃক্ততার বিষয়টি স্পষ্ট হয়েছে।

যুক্তরাষ্ট্রের এই গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, হত্যাকারী দলটির এক সদস্য তার ঊর্ধ্বতন কর্মকর্তাকে ফোনে বলেন যে ‘আপনার বসকে জানান আমাদের মিশন সফল হয়েছে’। হত্যাকারী দলের এই সদস্য বস বলতে মোহাম্মদ বিন সালমানকেই বুঝিয়েছেন।


 
তুর্কি গোয়েন্দা সংস্থার সংগৃহীত খাসোগি হত্যার একটি রেকর্ডিং সম্পর্কে অবগত তিন জনের বরাত দিয়ে প্রতিবেদনটিতে বলা হয়, তারা জানিয়েছেন যে এই রেকর্ডিংয়ে খাসোগি  হত্যায় সৌদি যুবরাজের সম্পৃক্ততার প্রমাণ আছে।

আরও বলা হয়, যুবরাজ মোহাম্মদের নাম উল্লেখ করা না হলেও যুক্তরাষ্ট্রের গোয়েন্দার কর্মকর্তাদের বিশ্বাস তাকেই ‘আপনার বস’ বলা হয়েছে। খাসোগি  হত্যায় অভিযুক্ত মাহের আবদুলআজিজ মুতরেব টেলিফোন কলটি করেন। কথোপকথন হয় আরবি ভাষায়।

 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর