পুলিশ-বিএনপি সংঘর্ষ: তিন মামলায় গ্রেপ্তার ৩৪

জ্বালিয়ে দেওয়া গাড়ি

পুলিশ-বিএনপি সংঘর্ষ: তিন মামলায় গ্রেপ্তার ৩৪

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করে পল্টন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩৪ জন গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিতদের মধ্য থেকে জড়িত সন্দেহে আরও ৩০ জনকে শনাক্ত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

পল্টন থানার ওসি মাহমুদুল হাসান বুধবার রাতে গণমাধ্যমকে বলেন, গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধার অভিযোগে এসব মামলা হয়।

এসব মামলায় বিএনপি নেতা মির্জা আব্বাসকে আসামি করা হয়েছে। অন্তত ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিএনপি নেতা-কর্মীরা বিনা উসকানিতে তাদের উপর হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত হয় বলে পুলিশের দাবি।

পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, মির্জা আব্বাসের মিছিল থেকে এই হামলা চালানো হয়েছিল।

উল্লেখ্য, দলীয় মনোনয়নপত্র সংগ্রহের মধ্যেই বুধবার ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্দিষ্ট দূরত্বে অবস্থান নিয়ে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

অন্যদিকে, নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষিপ্ত মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। জ্বালিয়ে দেওয়া পুলিশের পিকআপ ভ্যানটির নম্বর ২৩১১। পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গাড়িটি ব্যবহার করতেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশের পিকআপ ভ্যানটি জ্বালিয়ে দেওয়া ছাড়াও বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। একটি ককটেল বিস্ফোরণের শব্দও শোনা যায়। সংঘর্ষে নারীসহ বেশ কয়েকজন আহত হন। এছাড়া পাঁচজন অফিসার ও দুজন আনসারসহ মোট ২৩ জন পুলিশ সদস্য আহত হন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর