কাশ্মীর নিয়ে মন্তব্য, তোপের মুখে আফ্রিদি

ছবি সংগৃহীত

কাশ্মীর নিয়ে মন্তব্য, তোপের মুখে আফ্রিদি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কাশ্মীর নিয়ে মন্তব্য করে তোপের মুখে পড়েছেন সাবেক পাক ক্রিকেটার শহীদ আফ্রিদি। তিনি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন তার পর থেকেই আলোচনায় ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। কাশ্মীরে সাম্প্রতিক সময়ের জটিলতা নিয়ে তিনি জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন।

সেখানে তিনি কাশ্মীর ও পাকিস্তান নিয়ে মন্তব্য করেন।

এমন এক সময় বিতর্কিত মন্তব্য করে বসলেন যখন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় এসেছেন সাবেক ক্রিকেট কিংবদন্তি ইমরান খান।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেওয়া ভিভিওতে তিনি বলেন, আমি বলছি, কাশ্মীরকে চায় না পাকিস্তান। তবে এটা ভারতকেও দেয়া যাবে না। কাশ্মীরকে স্বাধীন হতে দিন।

এতে অন্তত মানবতা বাঁচবে। মানুষকে মরতে দেয়া যাবে না...পাকিস্তান কাশ্মীরকে চায় না...এমনকি চারটি প্রদেশকেও পরিচালনা করতে পারে না পাকিস্তান।

আফ্রিদি বলেন, সবচেয়ে বড় বিষয় হচ্ছে মানবতা। সেখানে মানুষ মারা যাচ্ছে, এটা কষ্টকর। যে কোনো মৃত্যুই কষ্টের, তা যে সম্প্রদায়েরই হোক না কেন।

আফ্রিদির এমন মন্তেব্যর পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনা ঝড় বইয়ে যায়। সমালোচনার মুখে ভক্তদের কাছে ক্ষমা চেয়ে আফ্রিদি টুইটারে লেখেন, ভারতীয় মিডিয়ায় আমার মন্তব্য নেতিবাচকভাবে প্রচার করা হচ্ছে। দেশের জন্য আমার ভালবাসা কম নেই। কাশ্মিরীদেরও লড়াইয়ের প্রতি শ্রদ্ধা রয়েছে। মানবতার জয় হোক। ওদের দাবি মেনে নেওয়া উচিত।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর