নেত্রকোনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

নেত্রকোনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় পৃথক ঘটনায় তিন জনের প্রান হানির ঘটনা ঘটেছে। এ নিয়ে কিছুটা উৎকন্ঠা বিরাজ করছে জনমনে। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের রাজুর বাজার এলাকায় এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। নিহতের নাম এ কে এম মাসুদ ফারুক (৫২)।

তার পিতার নাম মৃত আবদুল মুকিত। তার বাড়ি পৌরসভার ৪ নং ওয়ার্ডের বালুয়াখালী এলাকায়। মাসুদ রাজনীতির পাশাপাশি ঠিকাদারী ব্যবসায় জড়িত ছিল।  

নিহত মাসুদের বড় ভাই সোহেল জানান, তার ছোট ভাই জেলা যুবলীগের নেতা মাসুদের ছেলে স্বাধীনের সাথে কিছুদিন আগে বালুয়াখালী এলাকার সবুজের ছেলে নয়নের মারামারির ঘটনা ঘটে।

এ নিয়ে থানায় মামলা হয়। এরই জের ধরে সবুজ গংরা বৃহস্পতিবার সন্ধ্যায় রাজুর বাজার এলাকায় মাসুদের চেম্বারের সামনে পেয়ে রামদা দিয়ে কুপিয়ে নৃসংশ ভাবে হত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌছে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।  

নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।  

এর আগে, নেত্রকোনা সদর উপজেলা যুবদলের আহ্বায়ক, নেত্রকোনা সরকারি কলেজ ছাত্র  সংসদের সাবেক জি এস মোঃ ইফ্তে খায়রুল ইসলাম তিলক (৪৫) বুধবার গভীর রাতে সিলিং ফ্যানে গলায় মাফলার পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে নেত্রকোনা সদর থানা পুলিশ সূত্রে জানা গেছে।  

পুলিশ জানায়, রাত ১টা ৪০ মিনিটের দিকে তিলককে সিলিং ফ্যানের সাথে  ঝুলতে দেখে তার মা খোরশিদা বেগম ডাক-চিৎকার শুরু করলে তিলকের মেয়ে ও ভাতিজী এসে দা দিয়ে মাফলার কেটে তাকে নিচে নামিয়ে আত্মীয় স্বজন ও প্রতিবেশীদের সহযোগিতায় দ্রুত নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। পরে সখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

পুলিশ হাসপাতালে গিয়ে লাশের ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করে। তিলক মাস দুয়েক পূর্বে রাজনৈতিক মামলায় পুলিশের হাতে গ্রেপ্তার হয় এবং বেশ কিছু দিন হাজত বাসের পর সম্প্রতি জামিনে মুক্ত হন। বৃহস্পতিবার বিকাল ৪ টায় তার গ্রামের বাড়ি মদনপুর শাহ্ সুলতান কমর উদ্দিন রুমী (রাঃ) মাজার প্রাঙ্গণে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযায় জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।   


NEWS24▐ কামরুল