তাবলিগের সংঘর্ষে মুসল্লি নিহত, বহু আহত

মুসল্লি নিহত, বহু আহত

তাবলিগের সংঘর্ষে মুসল্লি নিহত, বহু আহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তাবলিগ জামাতের দুপক্ষের সংঘর্ষে এক মুসল্লি নিহত হয়েছে। আহত হয়েছে বহু মুসল্লি। নিহতের নাম ইসমাইল মন্ডল (৭০)। তার বাড়ি মুন্সীগঞ্জের মিলকিপাড়া গ্রামে।

শনিবার বিকেল তিনটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

শনিবার সকালে টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে মাওলানা সাদ আহমাদ কান্ধলভী ও মাওলানা জোবায়ের আহমেদ সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষে অন্তত শতাধিক মুসল্লি আহত হয়েছে। আহতদের মধ্যে ২৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাকিরা টঙ্গী সরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

এক প্রত্যক্ষদর্শী জানান, সংঘর্ষের পর ইসমাইল মন্ডলকে প্রথমে টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর শুক্রবার থেকে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমার ঘোষণা দিলে মাওলানা জোবায়েরপন্থীরা এর বিরোধিতা করেন এবং জোড় ইজতেমা প্রতিহতের ঘোষণা দেন। এর আগেই মাওলানা জোবায়ের আহমেদের সমর্থকরা ইজতেমা ময়দানে অবস্থান নেন।

সকালে মাওলানা সাদপন্থীরা ইজতেমা ময়দানে গেলে ময়দানের প্রতিটি গেটে তালাবদ্ধ দেখতে পেয়ে তারা ক্ষিপ্ত হয়ে উঠেন। একপর্যায়ে সাদপন্থীরা ময়দানে ঢোকার চেষ্টা করলে উভয়পক্ষের মুসল্লিদের মধ্যে সংঘর্ষ বাধে।

এর আগে সকালে রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টর এলাকায় তাবলিগ জামাতের সাদ ও জোবায়েরপন্থীদের মধ্যে সংঘর্ষে অন্তত ২০ জন আহত হন। এছাড়া বিমানবন্দর গোলচত্বরে তাবলিগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর