বগুড়ায় খালেদা-হিরো আলম অবৈধ, ফখরুল বৈধ

খালেদা-ফখরুল-হিরো আলম

বগুড়ায় খালেদা-হিরো আলম অবৈধ, ফখরুল বৈধ

বগুড়া প্রতিনিধি

সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সেইসঙ্গে ফেসবুক ও ইউটিউব সেলিব্রিটি আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্রের সঙ্গে শতকরা ১ ভাগ ভোটারের স্বাক্ষর না থাকায় তার মনোনয়নও বাতিল করা হয়েছে। এনিয়ে বগুড়ায় ৮৫জন প্রার্থীর মধ্যে বাতিল হলো ২৫ জনের মনোনয়নপত্র। বগুড়া-৭ আসনে বিএনপির সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হওয়ায় সেখানে বিএনপি মনোনীত কেউ থাকল না।

রোববার দুপুর আড়াইটায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র বাছাইকালে জেলা প্রশাসক ও জেলার রিটার্নিং অফিসার ফয়েজ আহাম্মদ বগুড়া-৬ আসনে বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন। তবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বিকেল তিনটার দিকে বাতিল ঘোষণা করা হয় বগুড়া-৭ আসনের মনোনয়নপত্রও।

এছাড়া গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোর্শদ মিলটন ও শাজহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য সরকার বাদলের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

ফলে বগুড়া-৭ আসনে বিএনপি মনোনীত কোনো প্রার্থী থাকল না।

বগুড়া-১ আসনে নয়জন প্রার্থীর মধ্যে দুইজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বগুড়া-২ আসনে সাতজনের মধ্যে দুইজনের, বগুড়া-৩ আসনে ১২জনের মধ্যে দুইজনের, বগুড়া-৪ আসনে ১৬ জনের মধ্যে ছয়জনের, বগুড়া-৫ আসনে ১৪ জনের মধ্যে তিনজনের, বগুড়া-৬ আসনে ১১জনের মধ্যে তিনজনের এবং বগুড়া-৭ আসনে ১৪ জনের মধ্যে সাতজনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)
 

সম্পর্কিত খবর