বছরে মাশরাফির আয় ৪ কোটি ৮৪ লাখ টাকা  

ফাইল ছবি

বছরে মাশরাফির আয় ৪ কোটি ৮৪ লাখ টাকা  

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাতীয় ক্রিকেট দলের ওয়ান ডে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বছরে আয় করেন চার কোটি ৮৪ লাখ ৪৮ হাজার ৭০০ টাকা। নির্বাচনী হলফনামায় এমনটিই উল্লেখ করেছেন তিনি।  

এর মধ্যে কৃষিখাতে তিনি বছরে আয় করেন পাঁচ লাখ ২০ হাজার টাকা, ব্যবসা থেকে সাত লাখ ২০ হাজার টাকা, চাকরি থেকে তিন কোটি ১৭ লাখ চার হাজার টাকা এবং অন্যান্য খাতে মাশরাফির বাৎসরিক আয় এক কোটি ৫৫ লাখ চার হাজার ৭০০ টাকা।  

এরই মধ্যে কেন্দ্র থেকে নড়াইল-২ আসনের নৌকার টিকিট পেয়েছেন মাশরাফি।

এ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপির) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ডক্টর ফরিদুজ্জামান ফরহাদ অথবা নড়াইল-২ আসনের সাবেক এমপি মরহুম শরীফ খসরুজ্জামানের ছেলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী।

নড়াইল সদর আসন (নড়াইল-২) নড়াইল পৌরসভা, সদর উপজেলার আটটি ইউনিয়ন এবং লোহাগড়া পৌরসভা ও লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। লোহাগড়া উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ৭৯ হাজার ৩৪৭, নড়াইল সদর উপজেলার ভোটার সংখ্যা এক লাখ ৩৮ হাজার ৪৩৫।

জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী নওশের আলী জানান, এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৭ হাজার ৭৮২।

এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৫৭ হাজার ১০৫ জন এবং নারী ভোটার রয়েছে এক লাখ ৬০ হাজার ৬৭৭ জন।  

জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ১৯৭৩, ৯১, ৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে ২০১৪ সালে আওয়ামী লীগের নৌকা নিয়ে জয়লাভ করেন ওয়ার্কার্স পার্টির নেতা বর্তমান সংসদ শেখ হাফিজুর রহমান। আসনটিতে ৮৬ ও ৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর