‘রাক্ষসের মতো’ মানুষ খাচ্ছে সরকার: মান্না

স্বজন হারানোর বেদনা

‘রাক্ষসের মতো’ মানুষ খাচ্ছে সরকার: মান্না

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘রাক্ষস যেমন মানুষ খায়, তেমনি সরকার ও সরকারের লোকজনেরা মানুষ খেয়ে ফেলছে। ’ এমন মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা এবং নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে তিনি বলেন, ‘কেঁদে কী হবে, এই কান্নায় কারও কোল ভিজবে না। যারা ক্ষমতায় আছেন, যারা কিছু করতে পারেন আপনাদের জন্য, যারা দায়িত্বে আছেন, তারা সবাই দায়িত্বজ্ঞানহীন।

কোনও মানুষের জন্য তাদের কোনও দয়া নেই, দরদ নেই। ওরা রাক্ষসের ভূমিকায়। রাক্ষস যেমন মানুষ খায়, এই সরকার, এই সরকারের লোকজন তেমনি মানুষ খেয়ে ফেলছে। কোনো বিচার পাচ্ছে না।

গুম হওয়া পরিবারদের সংগঠন ‘মায়ের ডাক’-এর আয়োজনে এ সমাবেশের আয়োজন করা হয়।

মান্না বলেন, ‘যতদিন পর্যন্ত এরা (সরকার) ক্ষমতায় আছে, ততদিন পর্যন্ত আপনারা কোনও বিচার পাবেন না। অতএব লড়াই একটাই, এদের কবল থেকে মুক্তি চাই। তাহলে পরে আমরা স্বজনদের ফিরে পাব, এদের কাছ থেকে পাবেন না। সরকার কোনও কথা শুনবে না। ’

তিনি বলেন, ‘কাজ একটাই, এদের (সরকার) ক্ষমতা থেকে উৎখাত করতে হবে, ভোটের মাধ্যমে পরাজিত করতে হবে। আর সেটার জন্য আপনারা নিজ-নিজ এলাকায় যান, বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন যাকে পান, তাকেই বলেন সামনের নির্বাচনে এদেরকে জবাব দিতে চাই। ’

মান্না বলেন, ‘আপনি যদি গুমের বিচার চান, তাহলে ভোটের লড়াই করতে হবে। আপনার যদি ন্যায্য অধিকার চান, তার জন্য ভোটের লড়াই করতে হবে। সামনে ভোট, ভোটের লড়াই একমাত্র লড়াই। অন্য কোনও লড়াই নাই।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর