প্রস্তুতি ম্যাচে তামিম-সৌম্য সেঞ্চুরি

ছবি সংগৃহীত

প্রস্তুতি ম্যাচে তামিম-সৌম্য সেঞ্চুরি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এশিয়া কাপে লঙ্কান পেসার সুরঙ্গা লাকমালের বলে কব্জিতে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল তামিম ইকবালকে। আগামী ৯ ডিসেম্বর রোববার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরছেন তামিম। আর ফিরেই ক্যারবিয়ানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েই সেঞ্চুরি করলেন তামিম। এর পর সৌম্য সরকারের সেঞ্চুরিতে আলোকস্বল্পতায় খেলা থামার পর ডিএল পদ্ধতিতে ৫১ রানে জয়ী ঘোষণা করা হয়েছে বিসিবি একাদশকে।

বৃহস্পতিবার সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে বিসিবি একাদশের হয়ে ওপেন করে তামিম। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩৩২ রানে বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে ৮১ রানের জুটি গড়েন।  

নবম ওভারের শেষ বলে ২৫ বলে ২৭ রানে ইমরুল ফিরলেও দুর্দান্ত সব শট খেলেছেন তামিম। মাত্র ৭০ বলে ১৩ চার ৩ ছক্কার সাহায্যে তুলে নিয়েছেন সেঞ্চুরি।

তার পর ক্রিজে ছিল সৌম্য সরকার তার সেঞ্চুরিতে দল ভাল অবস্থানে চলে যায়। ৪১ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করেছে বিসিবি একাদশ।  


বিসিবি একাদশ
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আকবর আলি, মেহেদী হাসান রানা, রুবেল হোসেন, শামিম পাটওয়ারী, শাহীন আলম ও নাজমুল ইসলাম অপু।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড

রভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, রোস্টন চেজ, দেবেন্দ্র বিষু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমেয়ার, ড্যারেন ব্রাভো, শাই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, কেমো পল, কাইরন পাওয়েল, ফেবিয়েন অ্যালেন, কেমার রোচ, সুনিল আমব্রিস ও ওশান থমাস।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর