'নিজস্ব সক্ষমতায় দেশে পেট্রোল ক্রাফট তৈরি হচ্ছে'

'নিজস্ব সক্ষমতায় দেশে পেট্রোল ক্রাফট তৈরি হচ্ছে'

নিজস্ব প্রতিবেদক, খুলনা

নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ বলেছেন, আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ আধুনিক ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে সুপ্রতিষ্ঠিত হয়েছে। দেশের উন্নয়নের সাথে নৌ বহরে যুক্ত হয়েছে সাবমেরিন, ফ্রিগেট, আধুনিক যুদ্ধজাহাজ, হেলিকপ্টার, মেরিন পেট্রোল, এয়ার ক্রাফটসহ আধুনিক সামরিক সরঞ্জামাদি।  

বৃৃহস্পতিবার তিনি খুলনার নৌ ঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে ২০১৮-বি ব্যাচের ৭৮৯ জন নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন।  

নৌ প্রধান বলেন, নিজস্ব সক্ষমতার প্রতীক হিসেবে খুলনা শিপইয়ার্ডে ইতিমধ্যে দুইটি পেট্রোল ক্রাফট নির্মিত হয়েছে।

আরও ৫টি পেট্রোল ক্রাফট ও ৩টি লার্জ পেট্রোল ক্রাফট তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি চট্টগ্রাম ড্রাই ডকে ৬টি আধুনিক ফ্রিগেট তৈরির প্রক্রিয়া চলমান রয়েছে।
 
তিনি পেশা হিসেবে দেশ সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্বকে বেছে নেওয়ায় নবীন নাবিকদের ধন্যবাদ জানান। একই সাথে তাদেরকে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালনের আহবান জানান।
এর আগে নৌবাহিনী প্রধান কুচকাওয়াজ পরিদর্শন ও মার্চপাস্টের সালাম গ্রহন করেন। পরে তিনি কৃতি নবীন নাবিকদের মাঝে পুরস্কার বিতরণ করেন।  

এসময় সহকারি নৌপ্রধান (পার্সোনাল) রিয়ার এডমিরাল এম শাহীন ইকবাল, খুলনা নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল এম আশরাফুল হক এবং খুলনা ও যশোর এলাকার উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।  

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর