মাদারীপুরে ৩ আসনে লড়বেন ১২ প্রার্থী

বিএনপির ২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

মাদারীপুরে ৩ আসনে লড়বেন ১২ প্রার্থী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাদারীপুরে দুটি আসনের বিএনপির ২ বিকল্প প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। রোববার দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীর সমর্থকরা মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন। তবে মাদারীপুরের তিনটি আসনেই বিএনপির প্রার্থী রয়েছে। এছাড়া তিনটি আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি মনোনীত প্রার্থীসহ চূড়ান্ত ভোট যুদ্ধে লড়বেন মোট ১২ প্রার্থী।

জেলা রিটার্নিং কর্মকর্তা মো. ওয়াহিদুল ইসলাম জানান, মাদারীপুরের তিনটি আসনে ১৭ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। কিন্তু সাতজন প্রার্থীর মনোনয়নে ভুল তথ্য থাকায় বাতিল করা হয়। পরে এদের মধ্যে চারজন আপীল করে প্রার্থিতা ফিরে পায়। তবে এদের মধ্যে থেকে বিএনপির মাদারীপুর-১ আসনের নাদিরা আক্তার মিঠু ও মাদারীপুর-২ আসনে জাহান্দার আলী জাহান মনোনয়ন প্রত্যাহারের আবেদন করেন।

এ নিয়ে মাদারীপুরের তিনটি আসনে এখন ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

চূড়ান্ত ভোটযুদ্ধে অংশ নেওয়া প্রার্থীরা হলেন- মাদারীপুর-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর-ই-আলম লিটন চৌধুরী, বিএনপির সাজ্জাদ হোসেন লাভলু সিদ্দিকী, জাতীয় পার্টির জহিরুল ইসলাম মিন্টু ও জাকের পার্টির শাহ নেওয়াজ। মাদারীপুর-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাজাহান খান, স্বতন্ত্র প্রার্থী আল-আমিন মোল্লা, বিএনপির মিল্টন বৈদ্য, ইসলামি আন্দোলন বাংলাদেশের লোকমান হোসেন জাফরী ও জাকের পার্টির আসাদুজ্জামান আকন এবং মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত ড. আব্দুস সোবাহান গোলাপ, বিএনপির আনিছুর রহমান খোকন তালুকদার ও ইসলামি আন্দোলন বাংলাদেশের অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন।

(নিউজ টোয়েন্টিফোর/বেলাল/তৌহিদ)

সম্পর্কিত খবর