কাশ্মীরে গেরিলা ও সেনাসহ নিহত ১১

কাশ্মীরে সেনাদের অভিযান।

কাশ্মীরে গেরিলা ও সেনাসহ নিহত ১১

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় বন্দুকযুদ্ধে তিন গেরিলা নিহত হয়েছে। এছাড়াও পুলিশের গুলিতে সাত বেসামরিক ব্যক্তি নিহত হয়। এর আগে শনিবার সকালের দিকে ওই অভিযানের শুরুতে বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে এক সেনাসদস্য নিহত হয়।

পুলিশের এক সিনিয়র কর্মকর্তা এ কথা নিশ্চিত করেছেন।

শনিবার দক্ষিণ কাশ্মীরের ওই ঘটনা নিয়ে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে প্রশাসনের পক্ষ থেকে ইন্টারনেট পরিসেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, পুলওয়ামা জেলায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কর্তৃপক্ষ বারামুল্লা ও বানিহালের মধ্যে ট্রেন চলাচল স্থগিত ঘোষণা করেছে।

পুলিশের এক কর্মকর্তা বলেছেন, পুলওয়ামার সিরনো গ্রামে গেরিলাদের লুকিয়ে থাকার খবর পেয়ে আজ ভোর চারটা নাগাদ সেনাবাহিনী, আধাসামরিক বাহিনী সিআরপিএফ এবং পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের সদস্য সমন্বিত যৌথবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালায়। এসময় লুকিয়ে থাকা গেরিলারা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করলে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে হতাহতের ঘটনা ঘটে।

এদিকে, ওই ঘটনা নিয়ে প্রতিবাদী জনতা সড়কে নেমে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে সাতজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। যৌথবাহিনী মারমুখী জনতাকে মোকাবিলা করতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপসহ পেলেটগান ব্যবহার ও গুলিবর্ষণ করলে তাঁরা নিহত হন।

কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনী একনাগাড়ে গেরিলাদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। চলতি বছরে নিরাপত্তা বাহিনীর অভিযানে কমপক্ষে ২৩৫ জন গেরিলা নিহত হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর