মালিকের জন্য হাসপাতালের দরজায় কুকুর!

ছবি-সংগৃহীত

মালিকের জন্য হাসপাতালের দরজায় কুকুর!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বস্ত প্রাণির নাম হিসেবে অনেকেই কুকুরের নাম বলে থাকেন। এই প্রাণিটি তার মালিককে শর্তহীনভাবে আজীবন ভালোবেসে যায়। সম্প্রতি তেমনই এক ভালোবাসার নিদর্শন দেখা গেছে ব্রাজিলে।

সেখানে নিজেদের মালিকের জন্য হাসপাতালের দরজায় দাঁড়িয়ে ছিল চারটি কুকুর।

তাদের দেখে স্পষ্ট বোঝা যাচ্ছিল, কোনও কিছুর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

স্টোরিপিকের এক প্রতিবেদনে বলা হয়, সান্তা ক্যাটারিনার হসপিটাল রিজিওনাল অল্টো ভ্যালেতে ভীষণ অসুস্থতা নিয়ে ভর্তি হন সিজার নামে এক তরুণ।

সিজারকে দেখতে যাওয়ার সময় হাসপাতালটির চিকিৎসক এবং তার সহকর্মীরা অদ্ভুত এক দৃশ্য দেখতে পান। তারা দেখেন, হাসপাতালের দরজায় চারটি কুকুর স্থিরভাবে দাঁড়িয়ে আছে।

প্রথমে তারা মনে করেন, হয়তো খাবারের জন্য দাঁড়িয়ে আছে কুকুরগুলো। কিন্তু পরে জানতে পারেন এদের মালিক সিজার।

সিজার মূলত একজন ভবঘুরে। তার পরিবারে কেউ নেই। মূলত এই চারটি কুকুর নিয়েই তিনি বেঁচে আছেন। তারাই এখন সিজারের পরিবারের সদস্য।

এদিকে হাসপাতালটির নার্স ক্রিস ম্যামপ্রিম ফেসবুকে ছবি দিয়েও এমনটি জানিয়েছেন। তিনি লিখেন, ভোরবেলায় কুকুরগুলো তাদের বন্ধুর সুস্থতার বিষয়টি নিশ্চিত করেই সেই হাসপাতালের দরজা ছেড়ে চলে যায়।

ম্যামপ্রিম কুকুরগুলোর খুব প্রশংসা করেছেন। এ বিষয়ে তিনি লিখেন, এদের ভদ্রতা যেন মানুষতুল্য। কিছু ক্ষেত্রে তার চেয়েও বেশি। যতক্ষণ না পর্যন্ত তাদের ভেতরে ঢুকতে অনুমতি দেয়া হয়েছে, ‘বন্ধুর’ অপেক্ষায় বাইরে চুপ করে বসে ছিল তারা।

এছাড়া সিজারকে ভর্তিও করা হয়েছে কুকুরগুলোর সাহায্যেই। সে অসুস্থ হয়ে পড়লে কুকুরদের তৎপরতায় পথচারীরা সিজারকে হাসপাতালে ভর্তি করে দিয়ে যায়।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর