‌'ভোটের দিন রোহিঙ্গারা ক্যাম্পের বাইরে যেতে পাড়বে না'

ছবি সংগৃহীত

‌'ভোটের দিন রোহিঙ্গারা ক্যাম্পের বাইরে যেতে পাড়বে না'

অনলাইন প্রতিবেদক

মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীদের নির্বাচনী এলাকায় যাওয়া আসা নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রোহিঙ্গাদের যেন কোন প্রার্থীর পক্ষে বিপক্ষে ব্যবহার করতে না পারে সেজন সতর্ক থাকতেও বলা হয়েছে।

ইসি সচিবালয়ের নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত শুক্রবার এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনা সংক্রান্ত চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, মহাপুলিশ পরিদর্শক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, কক্সবাজার, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক, কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, কক্সবাজার পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। রোহিঙ্গারা যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে অথবা কোন দুষ্কৃতিকারী তাদেরকে ব্যবহার করতে না পারে। সেজন্য বিশেষ দৃষ্টি রাখা প্রয়োজন এ লক্ষ্যে কোন রোহিঙ্গা যেন ২৯ ডিসেম্বর সন্ধ্যা সাতটা থেকে ৩১ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত ক্যাম্পের চৌহদ্দি থেকে বের হতে না পারে অথবা অন্যত্র যেতে না পারে, সে বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য নিবাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর