প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে উৎসবমুখর দুই উপজেলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে উৎসবমুখর দুই উপজেলা

রংপুর প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার রংপুরের তারাগঞ্জ ও পীরগঞ্জ সফরে আসছেন। এই দুই উপজেলায় তিনি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন। এই দুটি আসনে আওয়ামী লীগের বিরুদ্ধে জাতীয় পার্টিসহ ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন জানান, প্রধানমন্ত্রী রংপুর সফরকালে সকাল সাড়ে ১১ টায় তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠ ও দুপুর আড়াইটার দিকে পীরগঞ্জ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে যোগ দেবেন।

এ উপলক্ষে দুই উপজেলায় ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এজন্য তিন স্তরের নিরাপত্তার চাঁদরে ঢেকে দেওয়া হয়েছে দুই উপজেলা।

জেলা প্রশাসন সূত্র জানায়, নির্বাচনী প্রচারণায় অংশ নিতে রোববার সকাল সাড়ে ১০টায় বিমানে ঢাকা থেকে নীলফামারীর সৈয়দপুর আসবেন প্রধানমন্ত্রী। সড়ক পথে রংপুরের তারাগঞ্জ উপজেলায় আসবেন।

সকাল সাড়ে ১১টার দিকে তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউক সমর্থনে নির্বাচনী জনসভায় বক্তব্য দেবেন। দুপুর আড়াইটায় পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ উচ্চবিদ্যালয় মাঠে তিনি এক নির্বাচনী জনসভায় অংশ গ্রহণ করবেন। এ উপলক্ষে পীরগঞ্জ ও তারাগঞ্জে অসংখ্য তোরণ নির্মাণ করা হয়েছে।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমণ উপলক্ষে তারাগঞ্জ ও পীরগঞ্জে চলছে দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা। পীরগঞ্জে জনসভার আগে উপজেলার ফতেপুরে জয় সদনে যাবেন। সেখানে জোহেরের নামাজ আদায়ের পর দুপুরের খাবার খাবেন তিনি। পরে প্রয়াত স্বামী বিশিষ্ট পরাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত ও নিকটাত্মীয় স্বজনের সঙ্গে কুশল বিনিময় করবেন। নৌকার প্রার্থী স্পীকার ড. শিরীন শারমিনের সমর্থনে জনসভা শেষে বিকেল চারটায় ঢাকার উদ্দেশ্যে রংপুর ত্যাগ করবেন তিনি।

রংপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু জানান, প্রধানমন্ত্রীকে বরণ করতে রংপুরের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন। প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এজন্য আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিনরাত পরিশ্রম করছেন। সমাবেশে লাখ লাখ মানুষের সমাগম ঘটবে বলে তিনি আশাবাদি।

অন্যদিকে, শেখ হাসিনার নিরাপত্তায় পুলিশের পাশাপাশি সাদাপোশাকে বিপুল সংখ্যক গোয়েন্দা সদস্য মাঠে রয়েছেন।

রংপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল)সাইফুর রহমান সাঈফ জানান, প্রধানমন্ত্রীর রংপুর সফর উপলক্ষে তিন স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। সদা সতর্ক দৃষ্টি রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

উল্লেখ্য রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউক। এছাড়াও বিএনপির মোহাম্মদ আলী সরকার, জাতীয় পার্টির আসাদুজ্জামান চৌধুরী সাবলু, স্বতন্ত্র প্রার্থী আনিছুল ইসলাম মন্ডলসহ ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে লড়বেন জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামসহ আরো চারজন।

(নিউজ টোয়েন্টিফোর/মানিক/তৌহিদ)

সম্পর্কিত খবর