বাংলাদেশ সৃষ্টির মূল কারণ জানালেন ইমরান

ইমরান খান

বাংলাদেশ সৃষ্টির মূল কারণ জানালেন ইমরান

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পূর্ব পাকিস্তানের মানুষকে তাদের অধিকার দেওয়া হয়নি উল্লেখ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দুর্বলের প্রতি যদি ন্যায়বিচার করা না হয়, তবে তা কেবল বিদ্রোহেই রূপ দিতে পারবে। পূর্ব পাকিস্তানের লোকজনকে তাদের অধিকার দেওয়া হয়নি। বাংলাদেশ সৃষ্টির পেছনে মূল কারণ ছিল এটিই।

শনিবার তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির পাঞ্জাব সরকারের একশ দিনের অর্জন উপলক্ষে একটি অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

সংখ্যালঘুদের সহায়তার কথা উল্লেখ করে তিনি বলেন, পাক জাতির পিতা রূপকল্পের মূলভিত্তি ছিল ধর্মীয় সংখ্যালঘুদের সমানাধিকার দেওয়া। সংখ্যালঘুদের সহায়তা করতে হবে আমাদের। কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহ যেভাবে তাদের সম অধিকারের প্রতি জোর দিয়েছিলেন, ঠিক সেভাবে তাদের রক্ষা করতে হবে।

গরু-হত্যা নিয়ে সহিংসতা নিয়ে ভারতের প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহের একটি মন্তব্যকে ঘিরে ইমরান খান সংখ্যালঘুদের অধিকারের কথা বলেন।

এ মাসে ভারতের উত্তর প্রদেশের বুলান্দশার জেলায় গরু হত্যা নিয়ে সহিংস ঘটনা ঘটে। এতে পুলিশসহ দু'জন নিহত হন। এই মৃত্যুর ঘটনা নিয়ে মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন নাসিরুদ্দিন শাহ।

নাসিরুদ্দিন শাহ এক সাক্ষাৎকারে বলেন, ভারতে একজন পুলিশ কর্মকর্তার মৃত্যুর চেয়ে একটি গরুর মৃত্যু বেশি গুরুত্ব পায়।

ইমরান খান বলেন, সংখ্যালঘুরা নিরাপদ বোধ করছে- এমনটা নিশ্চিত করবে তার সরকার। নতুন পাকিস্তানে তাদের সুরক্ষা ও সমঅধিকার দেওয়া হবে। সংখ্যালঘুদের কেমন আচরণ করতে হয়, মোদি সরকারকে তা দেখিয়ে দেব।

ভারতে সংখ্যালঘুদের সমান নাগরিক অধিকার দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর