‘এরদোয়ান নিপীড়িতদের, নেতানিয়াহু জালিমদের’

রিসেপ তাইয়েব এরদোয়ান-বেনিয়ামিন নেতানিয়াহু

‘এরদোয়ান নিপীড়িতদের, নেতানিয়াহু জালিমদের’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ‘জালিম’ বলে অভিহিত করে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোয়ান বলেন,  নেতানিয়াহু, আপনি ভুল দরজায় কড়া নাড়ছেন। এরদোয়ান হচ্ছেন নিপীড়িতদের কণ্ঠস্বর আর আপনি হচ্ছেন জালিমদের কণ্ঠস্বর। নেতানিয়াহু আপনি জালিম।

রোববার ইস্তাম্বুল শহরে এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় এ কথা বলেন এরদোগান।

তিনি বলেন, সাইপ্রাসে সামরিক আগ্রাসন চালানোর বিষয়ে তুরস্ককে অভিযুক্ত করে ইসরাইলের প্রধানমন্ত্রী সম্ভবত ভাষাগত ভুল করেছেন। বরং তিনি হয়ত বলতে চেয়েছিলেন যে, তারাই ফিলিস্তিনে আগ্রাসন চালাচ্ছেন এবং নারী ও শিশুদের হত্যা করছেন।

‘‌তুরস্ক সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করছে। নিজেদের ভুল স্বীকার না করা পর্যন্ত কারো বিরুদ্ধে অভিযোগ করার অধিকার ইসরাইলের হত্যাকারীদের নেই’


সাইপ্রাস নিয়ে নেতানিয়াহু টুইটারে দেওয়া এক পোস্টে বলেছেন, এরদোগান হচ্ছেন উত্তর সাইপ্রাস দখলকারী যার সেনাবাহিনী তুরস্কের ভেতরে ও বাইরে কুর্দি এলাকাগুলোতে নারী এবং শিশুদের ওপর হত্যাকাণ্ড চালাচ্ছে।

তার সঙ্গে ইসরাইল বহাল রাখতে পারে না।

এদিকে গতকাল বেনিয়ামিন নেতানিয়াহুকে ‘বর্তমান সময়ের ঠাণ্ডা মাথার খুনি’ বলে অভিহিত করেছেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লুও।

তিনি বলেন, ফিলিস্তিনের হাজার হাজার নারী ও শিশুকে হত্যার জন্য  নেতানিয়াহু দায়ী; তিনিই সমুদ্র সৈকতে শিশুদের ওপর বোমাবর্ষণ করেছিলেন। তুরস্ক এসব সত্য প্রকাশ করা থেকে কখনই বিরত থাকবে না।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর