বিএনপি ২৭ দল মিলে পেয়েছে ৮ আসন

শেখ হাসিনা-রেহানা

বিএনপি ২৭ দল মিলে পেয়েছে ৮ আসন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২৯৮টির ফল ঘোষণা করা হয়েছে। এতে দেখা গেছে বিএনপি নেতৃত্বাধীন দুই বৃহৎ রাজনৈতিক মোর্চা মিলে পেয়েছে মাত্র ৮টি আসন।

সংসদ নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে ২৯৮টির বেসরকারি ফল প্রকাশিত হয়েছে। এরমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ পেয়েছে ২৫৯টি আসন।

জাতীয় পার্টি জিতেছে ২২টি এবং  বিএনপি নেতৃত্বাধীন দুই বৃহৎ রাজনৈতিক মোর্চা মিলে পেয়েছে মাত্র ৮টি আসন। এছাড়া, অন্যান্যরা পেয়েছেন ৬টি আসন।

গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৫৩৯ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এস এম জিলানী পেয়েছেন মাত্র ১২৩ ভোট। গোপালগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বেসরকারিভাবে এ ফল ঘোষণা করেন।

ধানের শীষের জয়ী যারা
মির্জা ফখরুল ইসলাম আলমগীর-বগুড়া-৬ (ধানের শীষ)। এ আসনে বিএনপি মহাসচিব পেয়েছেন ২ লাখ ৫ হাজার ৯৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নুরুল ইসলাম ওমর পেয়েছেন ৩৯ হাজার ৯৬১ ভোট।

মোশাররফ হোসেন-বগুড়া-৪ (ধানের শীষ)। নন্দীগ্রাম-কাহালু আসনে ১ লাখ ২৬ হাজার ৭২২ ভোট পেয়েছেন মোশারফ হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী একেএম রেজাউল করিম তানসেন পেয়েছেন ৮৪ হাজার ৬৭৯ ভোট।

ঠাকুরগাঁও-৩ আসনে বিএনপির প্রার্থী জাহিদুর রহমান ৮৭ হাজার ১৬৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী পেয়েছেন ৭০৯ ভোট।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ পেয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৬১ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের আব্দুল ওয়াদুদ পেয়েছেন ৮৫ হাজার ৯৩৮ ভোট।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিএনপির আমিনুল ইসলাম পেয়েছেন ১ লাখ পঁচাত্তর হাজার ৪৬৬ ভোট। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের জিয়াউর রহমান পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৯৫২ ভোট।

রেজাউল করীব বাবলু-বগুড়া-৭ (ধানের শীষ) আসনে জয়ী হয়েছেন।

সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ-মৌলভীবাজার-২ (ধানের শীষ প্রতীকে গণফোরাম)। এ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে তিনি ৭৯ হাজার ৭৮২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহাজোট মনোনীত বিকল্পধারার প্রার্থী এমএম শাহীন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৭৭ হাজার ১৪৭ ভোট।

মুকাব্বির হোসেন খান-সিলেট-২ (উদীয়মান সূর্য প্রতীকে গণফোরাম)। জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত এই প্রার্থী পেয়েছেন ৬৯ হাজার ৪২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডাব প্রতীকে মুহিবুর রহমান ৩০ হাজার ৪৪৯ ভোট পেয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর