৫ বছর পর ফের মন্নুজান, বাদ নারায়ন

মন্নুজান-নারায়ন

৫ বছর পর ফের মন্নুজান, বাদ নারায়ন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

চমক দেখিয়ে মন্ত্রিসভায় আবারো জায়গা পেয়েছেন খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান। ৫ বছর পর তাকে পুনরায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে। রোববার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ও দপ্তর ঘোষণা করেন।

এর আগে তিনি ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত একই পদে দায়িত্ব পালন করেন।

এছাড়া ২০১৪ সালে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন।

তবে মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ। তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী হিসেবে দায়িত্বে ছিলেন। ২০১৪ সালের ১২ জানুয়ারি তাকে এই মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী করা হয়।

প্রবীন দুই রাজনীতিবিদ জাতীয় সংসদ নির্বাচনে এবার টানা তৃতীয়বার জয়লাভ করেছেন।

এদিকে মন্ত্রিসভায় নতুন মুখ খুলনা-২ আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহ উদ্দিন জুয়েল এবং খুলনা-৪ আসনের সংসদ সদস্য শিল্পপতি আবদুস সালাম মুর্শেদীকে ঘিরে প্রত্যাশা ছিল মানুষের। কিন্তু তাদেরকে মন্ত্রী না করায় রয়েছে হতাশা।

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ-উজ্জামান বলেন, মন্ত্রিসভা থেকে এবার অনেক বাঘা নেতারা বাদ পড়েছেন। সেখানে মন্নুজান সুফিয়ান তার যোগ্যতার বলে পুনরায় স্বপদে ফিরেছেন। তবে খুলনায় পূর্নাঙ্গ মন্ত্রি না থাকায় ক্ষোভ রয়েছে। দেশের অন্য অঞ্চলের তুলনায় খুলনা পিচিয়ে রয়েছে। পূর্নাঙ্গ মন্ত্রী থাকলে মন্ত্রিসভায় খুলনার উন্নয়নের দাবি তুলে ধরতে পারতেন।

(নিউজ টোয়েন্টিফোর/শাহীন/তৌহিদ)

সম্পর্কিত খবর