রাঙামাটিতে আগুনে পুড়ল ৬৫ ঘর

ঘটনাস্থল পরিদর্শন করছে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ

রাঙামাটিতে আগুনে পুড়ল ৬৫ ঘর

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে হঠাৎ ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ৬৫টি বসত ঘর সম্পন্ন পুড়ে গেছে। রোববার সকাল নয়টার দিকে শহরের রিজার্ভ বাজার এলাকার মসজিদ কলোনীতে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত্র হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে রাঙামাটির ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকার মসজিদ কলোনীর একটি কাচা ঘরে আগুন দেখতে পায় স্থানীয়রা।

এ আগুন ছড়িয়ে পরে আশেপাশের বসতঘরে। মহুর্তে আগুন ভয়াবহ রূপ নেয়। খবর পেয়ে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু এ আগুন আরও তীব্রভাবে ছড়িয়ে পরে।
নিয়ন্ত্রণের বাইরে চলে যায় আগুন। খবর দেওয়া হয় রাঙামাটি ফায়ার সার্ভিস, কাপ্তাই, কাউখালীসহ ফায়ার সার্ভিসের প্রায় ছয়টি ইউনিটকে। সহায়তা করতে আসে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি। স্থানীয়দের সহায়তায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে এ আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কিন্তু এর আগে আগুনে পুড়ে যায় প্রায় ৬৫টি বসতঘর। হ্রদ তীরবর্তী ঘর হওয়ায় অনেকেই নদীতে ঝাপ দিয়ে প্রাণ রক্ষা করে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রাঙামাটি জেলা ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো. দিদারুল আলম জানান, রিজার্ভ বাজার অগ্নিকাণ্ডের ঘটনা বৈদ্যুতিক শট সার্কিট থেকে হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


এদিকে এ অগ্নিকাণ্ডে প্রায় আড়াই কোটি টারার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। তবে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, জেলা ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম ও রাঙামাটি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমনি আক্তার।

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ জানান, রাঙামাটি রিজার্ভ বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। শুকনো খাবার, শীতের কাপড় ও নগদ টাকা দেওয়া হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)


  

সম্পর্কিত খবর