ফের আবুলের হাতে শেকড়, বার্ন ইউনিটে ভর্তি

আবুল বাজানদার

ফের আবুলের হাতে শেকড়, বার্ন ইউনিটে ভর্তি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘বৃক্ষমানব’ খ্যাত আবুল বাজানদারের সেই বিরল রোগ আবার দেখা দিয়েছে। সে কারণে তার চিকিৎসা শুরু করতে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসার ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলে জানা গেছে।

বাজানদার রোববার ঢামেকে ফিরে আসার পর রাতে তাকে হাসপাতালে রাখা হয়।

এরপর সোমবার তাকে হাসপাতালের পাঁচ তলায় বার্ন ইউনিটে ভর্তি করা হয় বলে জানিয়েছেন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, গতকাল বাজানদার আমাদের কাছে আসে। সে রাতে হাসপাতালেই ছিল। আজকে তাকে ভর্তি করা হয়েছে।

তার চিকিৎসা শুরু করা হয়েছে। আগামী দুই-একদিনের মধ্যে মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসার পরবর্তী করণীয় নির্ধারণে সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য, খুলনার আবুল বাজানদার ১০ বছর ধরে হাত-পায়ে শেকড়ের মতো গজিয়ে ওঠা বিরল এক জেনেটিক রোগে ভুগছেন। ২০১৬ সালের জানুয়ারি মাসে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার জন্য গঠিত হয় পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার সব খরচ রাষ্ট্রীয়ভাবে করার নির্দেশ দেন। গত দুবছরে তার হাত-পায়ে ২৫ দফা অস্ত্রোপচার চালানো হয়। কিন্তু চিকিৎসকদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ এনে এক পর্যায়ে হাসপাতাল থেকে গ্রামের বাড়ি চলে যান। তবে রোববার সকালে মা আমেনা বেগমকে সঙ্গে করে ফের ঢামেকে আসেন আবুল। তার হাতে নতুন করে গজিয়েছে শেকড়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর