জয়ে দিয়ে বিপিএল শেষ করল সিলেট 

ছবি সংগৃহীত

জয়ে দিয়ে বিপিএল শেষ করল সিলেট 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিপিএল থেকে আগেই বিদায় নেয় সিলেট সিক্সার্স। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। শুক্রবর চিটাগং ভাইকিংসের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিতে বিপিএলের ষষ্ঠ আসরকে গুডবাই জানায় সিলেট।

শুক্রবার রাতে মিরপুর শেরেবাংলায় অনুষ্ঠিত বিপিএলের ৪০তম ম্যাচে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স।

টার্গেট তাড়া করতে নেমে ১৩৬ রানে অলআউট চিটাগং ভাইকিংস।

২৯ রানে জয় পায় সিলেট। তবে গেরে গেলও সমস্যা নেই মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন চিটাগং ভাইকিংসের। কারণ তারা আগেই বিপিএলের সুপার ফোরে খেলা নিশ্চিত করে।

থেমে গেল মুশফিকের একার লড়াই

সিলেট সিক্সার্সের বিপক্ষে ১৬৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৩ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে চিটাগং ভাইকিংস। এরপর একাই দলকে গর্ত থেকে টেনে তোলার চেষ্টা করেন মুশফিকুর রহিম।

তৃতীয় উইকেট জুটিতে ইয়াসির আলীর সঙ্গে যোগ করেন ৪২ রান। ব্যক্তিগত ২৭ রানে অলক কাপালির বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে জেসন রয়ের দুর্দান্ত ক্যাচে পরিণত হন ইয়াসির আলী।

এরপর মোসাদ্দেক হোসেন সৈকতকে সঙ্গে নিয়ে ফের ৩৫ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম। ১৫ বলে ২৫ রান করে এবাদত হোসেনের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মোসাদ্দেক। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮ রানে ফেরেন চিটাগংয়ের জিম্বাবুয়ান অলরাউন্ডার সিকান্দার রাজা।

৯৬ রানে ৫ ব্যাটসম্যানের বিদায়ের পর চিটাগংয়ের একমাত্র ভরসা ছিলেন মুশফিকুর রহিম। তার ব্যাটে ভর করেই জয়ের স্বপ্ন দেখছিল চটতলার দলটি। জয়ের জন্য শেষ দিকে ৩০ বলে চিটাগংয়ের প্রয়োজন ৫৭ রান।

১৬তম ওভারে রান আউট হয়ে ফেরেন মুশফিকুর রহিম। ৩২ বলে তিন চার ও সমান ছক্কায় ৪৮ রান করে ফেরেন মুশফিক। তার বিদায়ের পর মাত্র ৫ রান করে ফেরেন দাসুন শানাকা। ১২৯ রানে ৭ উইকেট হারিয়ে চরম বিপদে চিটাগং।

সংক্ষিপ্ত স্কোর

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৬৫/৫ (ফ্লেচার ৬৬, নওয়াজ ৩৪, সাব্বির ৩২; ভিলজোয়েন ৪/২৯)।

চিটাগং ভাইকিংস: ১৮.৩ ওভারে ১৩৬/১০ (মুশফিক ৪৮, ইয়াসির ২৭, মোসাদ্দেক ২৫; এবাদত ৪/১৭)।

ফল: সিলেট সিক্সার্স ২৯ রানে জয়ী।

সম্পর্কিত খবর