রাঙামাটিতে অস্ত্রসহ পিসিপি সভাপতি আটক

অস্ত্রসহ পিসিপি আটক সভাপতি

রাঙামাটিতে অস্ত্রসহ পিসিপি সভাপতি আটক

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটি ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপডিএফ) সমর্থীত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতিকে অস্ত্রসহ আটক করেছে যৌথবাহিনী।

কুনেন্টু চাকমা (২৩) নামে আটক ওই ব্যক্তি জেলার জুরাছড়ি উপজেলার ধামের পাড়ার ধন মোহন চাকমার ছেলে। শনিবার রাত সাড়ে আটটার দিকে রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি এলাকায় অভিযানে নামে যৌথবাহিনীর একটি বিশেষ দল।

এসময় ওই এলাকায় নিজস্ব আস্তানায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপডিএফ) সমর্থীত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি কুনেন্টু চাকমা, একই সংগঠনের চাঁদা সংগ্রহকারীর প্রধান রবি চন্দ্র চাকমা ওরফে অর্কিড চাকাম ও গণতান্ত্রিক যুব ফোরামের আহবায়ক ধর্মসিংক চাকমা, কাউখালী উপজেলার সংগঠক সম্রাট চাকমা ও রনজিৎ চাকমাসহ আরও কয়েকজন মিলে উত্তোলনকৃত চাঁদার টাকা বন্টন ও বৈঠক করছিল। এসময় যৌবাহিনীর উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে সবাই পালানোর চেষ্টা করে। বাকিরা পালাতে সক্ষম হলেও পিসিপির জেলা সভাপতি কুনেন্টু চাকমা আটক হন। পরে ওই আস্তানায় তল্লাশী চালিয়ে একটি বিদেশী পিস্তল পাঁচ রাউন্ড গুলি, ৪ লাখ ৫ হাজার ৮০০ টাকা, চারটি মোবাইল ফোন ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করা হয়।

আটকের পর এ ঘটনার সত্যতা স্বীকার করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থীত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি কুনেন্টু চাকমা বলেন, আমি ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সশস্ত্র গ্রুপের সাথে জড়িত হয়ে চাঁদা সংগ্রহ করি। তবে আমি একজন ছাত্র। ইউপিডিএফের দলীয় নিদের্শে এক প্রকার বাধ্য হয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন কর্মকাণ্ডের সাথে জড়িয়ে পড়ি।

এদিকে আটক  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপডিএফ) সমর্থীত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সভাপতি কুনেন্টু চাকমাকে আটকের পর পুলিশের কাছে হস্তান্তর করেন যৌথবাহিনী।

রাঙামাটি কতোয়ালী থানার এস আই মো. আনোয়ার কামাল হারুন বলেন, আটকের পর কুনেন্টু চাকমাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তিনি নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর