লেবাননে সাজেদাকে ‌‘হত্যা’ করা হয়েছে?

‘আত্মহত্যা’

লেবাননে সাজেদাকে ‌‘হত্যা’ করা হয়েছে?

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপার সাজেদা খাতুন লেবাননে গৃহকর্মী হিসেবে কাজ করতে গিয়ে আত্মহত্যা করেছেন। তিনি শৈলকুপা উপজেলার কৃপালপুর গ্রামের নজরুল ইসলামের স্ত্রী।

গত পহেলা জানুয়ারি লেবাননের একটি শহরে গৃহ পরিচারিকা সাজেদা আত্মহত্যা করেন।

লেবানন থেকে এ খবর নিশ্চিত করেন গৃহকর্তা মিরুন্নাহার তানিয়া।

সাজেদার স্বামী নজরুল ইসলাম জানান, ৪ মাস আগে তার স্ত্রী একই গ্রামের লেবানন প্রবাসী মিরুন্নাহার তানিয়ার বাসায় গৃহপরিচারিকার কাজে যায়। কর্মরত অবস্থায় সাজেদার সঙ্গে তানিয়ার বনিবনা না হওয়ায় দেশে ফিরে আসার কথা ছিল। কিন্তু গত পহেলা জানুয়ারি সাজেদা গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে বলে মিরুন্নাহার তানিয়া টেলিফোনে পরিবারকে খবর দেয়।  

সাজেদার মেয়ে রোজিনা খাতুন অভিযোগ করেন, তার মাকে মানুষিকভাবে নির্যাতন করায় হয়তো আত্মহত্যা করতে পারে।

 

গ্রামবাসি জানায়, সাজেদা গ্রামের বিভিন্ন বাড়িতে কাজ করে বেড়াত। সাজেদা একজন সহজ সরল মানুষ ছিল। তাদের নিকট আত্মীয় মিরুন্নাহার তানিয়া দম্পতি সাজেদাকে ভুল বুঝিয়ে মোটা বেতনের কথা বলে বিদেশে নিয়ে যায়। ৪ মাস আগে লেবানন যায় সাজেদা।

লেবাননে থাকা তানিয়ার বাবা স্কুল শিক্ষক রেজাউল ইসলাম জানান, সাজেদাকে ভুল বুঝিয়ে লেবানন পাঠানো হয়নি। বরং তার সাংসারিক স্বচ্ছলতা ফেরাতে নিজ ইচ্ছায় সে বিদেশ গেছে। লেবাননে ময়নাতদন্ত শেষে সাজেদার লাশ দেশে পাঠানোর প্রস্তুতি চলছে। তবে এ বিষয়ে শৈলকুপা থানা-পুলিশ কিছুই জানেন না বলে থানার ওসি আইয়ূবুর রহমান জানান।  

(নিউজ টোয়েন্টিফোর/রুহুল/তৌহিদ)

সম্পর্কিত খবর