তামিমের ক্যারিয়ার সেরা ইনিংস, কুমিল্লার রানের পাহাড়

ছবি সংগৃহীত

তামিমের ক্যারিয়ার সেরা ইনিংস, কুমিল্লার রানের পাহাড়

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিপিএলের ফাইনাল ম্যাচে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন তামিম ইকবাল। তুলে নিলেন ঝড়ো সেঞ্চুরি। বিপিএল ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি হাঁকানোর কীর্তি গড়লেন ড্যাশিং ওপেনার। তার টর্নেডো ইনিংসে রানের পাহাড় গড়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

ঢাকা ডায়নামাইাটসকে ২০০ রানের টার্গেট দিল ইমরুল বাহিনী।

বিপিএলের ষষ্ঠ আসরের মেগা ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নামে কুমিল্লা। তবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরুটা শুভ করতে পারেনি ইমরুল বাহিনী। সূচনালগ্নেই টুর্নামেন্টজুড়ে বল হাতে আগুন ঝরানো রুবেল হোসেনের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফেরেন ইনফর্ম এভিন লুইস।

পরে আনামুল হককে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠেন তামিম ইকবাল। ধীরে ধীরে নিজেদের মধ্যে বোঝাপড়া গড়ে তোলেন। ক্রিজে সেট হয়ে রীতিমতো তোপ দাগাতে শুরু করেন তারা। তবে হঠাৎই পথচ্যুত হন এনামুল। সাকিবের বলে এলবিডব্লিউ হয়ে ফেরার আগে ৩০ বলে ২ চারে ২৪ রান করেন তিনি। এর রেশ না কাটতেই ভুল বোঝাবুঝিতে রানআউটে কাটা পড়েন ফর্মে থাকা শামসুর রহমান।

বিপিএলের সবচেয়ে সফল দল ঢাকা। গেল পাঁচ আসরে তিনবারই চ্যাম্পিয়ন হয়েছে রাজধানীর দলটি। চতুর্থবার শিরোপা ঘরে তোলার আশায় তারা। অন্যদিকে একবার মুকুট পরেছে কুমিল্লা। দ্বিতীয়বার ট্রফি ক্যাবিনেটে ভরার লক্ষ্য তাদের। ফলে এতে যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে তা বলা বাহুল্য। আগুনগরম ম্যাচটি ঘিরে দেশের ক্রিকেটপ্রেমিদের মধ্যে বিরাজ করছে ভীষণ রোমাঞ্চ ও তুমুল উত্তেজনা।

ফাইনালি লড়াই উপভোগ করছেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর ও তার সফরসঙ্গীরা। তিনদিনের সফরে বাংলাদেশে আছেন তারা। সঙ্গে আছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এরপর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করবেন তারা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর