'বিএনপি-জামায়াত দুটোই সাম্প্রদায়িক দল'

ছবি সংগৃহীত

'বিএনপি-জামায়াত দুটোই সাম্প্রদায়িক দল'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জামায়াত দুটোই সাম্প্রদায়িক রাজনৈতিক দল। একটি বেশি আরেকটি কম, পার্থক্য শুধু এটুকুই। আজ মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আদর্শগতভাবে জামায়াতও বিএনপিতে ছাড়বে না, আবার বিএনপিও জামায়াতকে ছাড়বে না।

তবে তেমন কোনো বিষয় যদি ঘটে তাহলে  তা কৌশলগত কারণে হবে। বিএনপি জামায়াতকে কিংবা জামায়াত বিএনপিতে ছাড়বে না।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে বিএনপি না এলেও প্রতিদ্বন্দ্বিতার অভাব হবে না। বিএনপি একটি বড় দল তারা নির্বাচনে অংশ না নিলে সেটি গ্রহণযোগ্য হবে কিনা তা নিয়ে একটু সংশয় থাকে।

দেশে বিদেশে প্রশ্নটা আসে।  

কিন্তু স্থানীয় সরকার নির্বাচনে কারা জয়েন করল কারা বয়কট করল এটা নিয়ে আসলে খুব একটা দুশ্চিন্তা বা মাথাব্যথার কোনো কারণ নেই। স্থানীয় সরকার নির্বাচন অনেকে দলীয় প্রতীকে না করলে স্বতন্ত্রভাবেও করতে পারে। আমাদের কাছে খবর আছে, বিএনপির অনেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবে।

ডাকসু নির্বাচন ছাত্রদল বয়কট করতে পারে, এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, অংশ নেবে না এটা তারা এখনও ঘোষণা দেয়নি। এটা দেখা যাক, মনোনয়নপত্র জমা দেয়ার এখনও তো অনেক সময় বাকি। মনোনয়নপত্র জমা দেয়ার পর এ বিষয়ে বলা যাবে। আপতত দাবি-দাওয়ার প্রশ্নে কিছু কিছু স্ট্যান্ড তো দলগতভাবে থাকতেই পারে।

সম্প্রতি সড়ক দুর্ঘটনা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভা আহ্বান করা হবে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর