সিডনিতে ‌‘স্বাধীনতা দিবস’ মেলা ৯ মার্চ

‘স্বাধীনতা দিবস’ মেলা উপলক্ষে সংবাদ সম্মেলন

সিডনিতে ‌‘স্বাধীনতা দিবস’ মেলা ৯ মার্চ

মাসুম বিল্লাহ অস্ট্রেলিয়া থেকে

সিডনিতে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে জিয়া পরিষদ অস্ট্রেলিয়ার উদ্যোগে রকডেল পালকি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংগঠনটির উদ্যোগে আগামী ৯ মার্চ দ্বিতীয়বারের মতো স্বাধীনতা মেলার আয়োজন করতে যাচ্ছে।

পবিত্র কোরআন তেলোয়াত এবং বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে হাবিবুর রহমানে সঞ্চালনায় ডা. আব্দুল ওহাব সভাপতিত্বে করেন।

সাংবাদ সম্মেলনে ভাষা সৈনিকদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরতে আয়োজিত এ মেলা আগামী ৯ মার্চ শনিবার সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত সিডনির ল্যাকাম্বাস্থ পেরি পার্ক মাঠে অনুষ্ঠিত হবে।

আয়োজকরা জানান, এবারের মেলার অনুষ্ঠানমালায় থাকবে গান, নাচসহ বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা, বাচ্চাদের জন্য বিভিন্ন রকমের রাইড, ফ্যাশন শো, পোশাক ও বাহারি খাবারের দোকান ও ফায়ার ওয়ার্কস (আতশবাজি)। মেলায় কোনো প্রবেশ মূল্য নেই।

সাংবাদিকদের জন্য মিডিয়া সেলসহ নামাজের ব্যবস্থাও থাকবে।

সাংবাদ সম্মেলনে মেলা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আয়োজক কমিটি। মেলা কমিটির সদস্যদের মধ্যে ছিলেন- মনিরুল হক জর্জ, আবুল হাসান, জাহিদুল ইসলাম, ফারুক খান, সালেহ ইবনে রসুল, পারভেজ আহমেদ, নাফিজ ও নুরে আলম লিটন, ড. জাকির ও কামরুল ইসলাম প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর