টাকার ব্যাগ ফেরৎ দিলেন পুলিশ কনস্টেবল

কুড়িয়ে পাওয়া টাকা ফেরৎ দেওয়া হচ্ছে

টাকার ব্যাগ ফেরৎ দিলেন পুলিশ কনস্টেবল

রুহুল আমিন, ঝিনাইদহ প্রতিনিধি

কুড়িয়ে পাওয়া টাকা ফেরৎ দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন ঝিনাইদহের মহেশপুর থানার পুলিশ কনস্টেবল মুসা মিয়া। মহেশপুর ব্র্যাক অফিসের সামনের রাস্তা থেকে কুড়িয়ে পাওয়া ব্যাগ ভর্তি ৯৭ হাজার টাকা মালিককে ফেরত দিয়েছেন তিনি। বিষয়টি সর্বমহলে জানাজানি হলে তিনি প্রশংসিত হয়েছেন।

জানা গেছে, রোববার সকাল ১১ টার দিকে মহেশপুর থানা-পুলিশ কনস্টেবল মুসা মিয়া একটি ব্যাগ কুড়িয়ে পান।

তিনি ব্যাগটি খুলে দেখতে পান তার মধ্যে টাকা, ব্যাংক চেক ও জমির দলিল রয়েছে। পরে তিনি ব্যাগসহ টাকা থানায় জমা দেন। ব্যাগের ভেতরে ঠিকানা অনুযায়ী মালিক মহেশপুর উপজেলার নেপা ইউনিয়নের কুল্লা গ্রামের টিন ব্যবসায়ী আশরাফুল হককে খবর দেওয়া হয়। পরে থানায় এসে ব্যাংক ও টাকার বর্ণনা দিলে টাকাসহ ব্যাগ ফেরৎ দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন- মহেশপুর থানার ওসি রাশেদুল আলম, এস আই কামাল হোসেন,এস আই বাবু লাল বসু, পুলিশ কনস্টেবল মুসা মিয়া প্রমুখ।

টিন ব্যবসায়ী আশরাফুল হক জানান, রোববার সকালে দিকে একটি জমি কেনার জন্য টাকা, চেক ও জমির দলিল নিয়ে মোটরসাইকেল যোগে তিনি মহেশপুর উপজেলার খালিশপুর ব্যাংকে যাচ্ছিলেন। পথিমধ্যে ব্যাগটি পড়ে যায়। অনেক খোঁজাখুজি করে ব্যাগটির সন্ধান পাচ্ছিলেন না। পরে মহেশপুর থানা থেকে খবর পাঠানো হয়। সন্ধ্যায় থানা থেকে টাকাসহ ব্যাগটি ফিরিয়ে দেওয়া হয়। এই জন্য তিনি মহেশপুর থানা-পুলিশকে ধন্যবাদ দেন।

তিনি আরো বলেন, এই সময়ে টাকা পেলে কেউ তো সন্ধান দেয় না। পুলিশ টাকা ফেরৎ দিয়ে সততার পরিচয় দিল। যা দৃষ্টান্ত হয়ে থাকবে।

(নিউজ টোয়েন্টিফোর/রুহুল/তৌহিদ)

সম্পর্কিত খবর