দুই মর্মান্তিক মৃত্যু

গাছচাপায় নিহত বৃদ্ধ

দুই মর্মান্তিক মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির লংগদুতে পৃথক ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মরিয়ম আক্তার (০৭) ও মো. ইউনুছ মুন্সী (৬০)। সোমবার বিকেলে লংগদু উপজেলার মাইনীমুখ ও ভাসান্যাদম ইউনিয়নে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাঙামাটি জেলার লংগদু উপজেলার ভাসান্যাদম ইউনিয়নে রাঙাপানিছড়া এলাকার বন্যহাতির একটি পাল হঠাৎ হানা দেয়।

এসময় ওই গ্রামের বাসিন্দা মো. আব্দুল সালামের সাত বছরের শিশু কন্যা বাড়ির পাশে জঙ্গলের সড়কে খেলা করছিল। সেখানে বন্যহাতির দলের সামনে পড়ে সে। এসময় হাতির আক্রমণে মারাত্মক আহত হয় মরিয়ম। খবর পেয়ে স্থানীয়রা ছুটে এ হাতির কবল থেকে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।
কিন্তু কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।  

চিকিৎসক বলেন, মাথায় মারাত্মক আঘাত পাওয়ায় ঘটনাস্থলে তার মৃত্যু হয়েছে।

অন্যদিকে একইদিন লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নে জঙ্গলে গাছ কাটতে গিয়ে গাছ চাপা পড়ে মৃত্যু হয়েছে মো. ইউনুছ মুন্সী নামে এক বৃদ্ধর।

সংশ্লিষ্টরা জানায়, উপজেলার মাইনীমুখ ইউনিয়নে সোনাই হাজাছড়া এলাকার মো. মনু মুন্সী ছেলে ইউনুছ মুন্সী তার সহকর্মীদের (শ্রমিক) সঙ্গে হাজাছড়া মসিবত টিলায় পাহাড়ের উপর গাছ কাটতে যায়। এসময় কাটা গাছের একটি অংশ ইউনুছের উপর পড়ে। খবর পেয়ে ছুটে যায় অন্যান্য সহকর্মী (কাট শ্রমিকরা) প্রায় চার ঘণ্টা গাছ কেটে গাছের নিচ থেকে তাকে উদ্ধার করে স্থানীয় স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।

চিকিৎসক বলেন, বিশাল গাছে চাপে ঘটনাস্থলে মৃত্যু হয়েছে তার।

লংগদু উপজেলা থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সেমান্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যেসব এলাকায় এসব ঘটনা ঘটেছে তা লংগদু থানা থেকে অনেক দূরে। খবর পেয়ে সেখানে পুলিশের একটি বিশেষ দল পাঠানো হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর