‘উসকানি নয়, একতা বাড়ে এমন কথা বলুন’

শোয়েব আখতার।

‘উসকানি নয়, একতা বাড়ে এমন কথা বলুন’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামার হামলায় ঘটনায় পাক-ভারত সম্পর্কে নতুন করে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে। আর ঠিক এ মুহূর্তে মুখ খুললেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার।

তিনি বলেছেন, ক্রিকেটারদের রাজনৈতিক উসকানিমূলক কথা বলা উচিত নয়।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে শোয়েব এ কথা বলেন।

দ্রুতগতির এই পেসার বলেন, ক্রিকেটার হিসেবে আমরা ক্রিকেট নিয়েই কথা বলব, রাজনীতি নিয়ে নয়। যখন এ রকম রাজনৈতিক কোনও ঘটনা ঘটে তখন ক্রিকেটার হিসেবে যোগাযোগ রক্ষা করার কাজ করতে হবে। ক্রিকেটার হিসেবে খুব গুরুত্বপূর্ণ হল এমন কথা বলা যাতে একতা বাড়ে, উসকানি নয়।

‌‘খেলাধুলার সঙ্গে কি রাজনীতিকে জড়িয়ে ফেলা উচিত? একেবারেই নয়।

আমরা তীব্র নিন্দা করি প্রাণহানির। কিন্তু নিজের দেশের ব্যাপারে আমরা এক এবং আমাদের প্রধানমন্ত্রীর বক্তব্যের পাশে দাঁড়াচ্ছি। এখানে অন্য কিছু ভাবার জায়গা নেই’, বলেন গতির সম্রাট।

উল্লেখ্য, জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের ৪৯ সিআরপিএফ সদস্য নিহত হয়েছেন। নৃশংস সেই হামলায় পাকিস্তান জড়িত বলে দাবি করছে ভারত। আর এই হামলায় ঘটনার সমালোচনা করছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতারও।

প্রসঙ্গত, জঙ্গি হামলার ঘটনায় ভারতীয় ক্রিকেটারদের অনেকেই পাকিস্তানের বিরুদ্ধে বিষোদগার করছেন। নানা তীর্যক মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, ভিভিএস লক্ষণসহ সাবেক তারকা খেলোয়াড়রা।

সম্পর্কিত খবর