বিমান ছিনতাই চেষ্টাকারী যুবক নিহত

ছবি সংগৃহীত

বিমান ছিনতাই চেষ্টাকারী যুবক নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

অবশেষে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বিমানটির (বোয়িং-737) অস্ত্রধারী ছিনতাইকারী যুবক অভিযানের সময় নিহত হয়েছেন। তার নাম মাহাদী এবং তার সঙ্গে একটি পিস্তল ছিল বলে জানা গেছে।

লে. কর্নেল ইমরুলের নেতৃত্বে ৮ মিনিটের অভিযানকালে তিনি নিহত হন। তবে অভিযানের আগেই যাত্রী ও ক্রুরা নিরাপদে বিমান থেকে বের হয়ে আসেন।

সেনাবাহিনীর পক্ষ থেকে রোববার রাত পোনে নয়টার দিকে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জাননো হয়
তার আগে বিমান বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশ বিমানের এয়ারভাইস মার্শাল মফিদুর রহমান রোববার রাত পোনে আটটার দিকে এক সংবাদ ব্রিফিং করেন।

তবে এক প্রত্যক্ষদর্শীরা জানান, ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়েছে। বিমানটিতে ১০৭ জন যাত্রী ছিলেন। তারা সবাই অক্ষত আছেন।

বিমানটিতে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য জাসদ নেতা মঈন উদ্দীন খান বাদল ছিলেন। তিনি বিমান থেকে বের হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, অস্ত্রধারী ছিনতাইকারী কেবিন ক্রকে তেড়ে এসে বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চাই’।

রোববার (২৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-১৪৭ নং ফ্লাইটটি দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছেড়ে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমানটিতে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল ছিলেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর