‘প্রশ্নবিদ্ধ নির্বাচন গণতন্ত্রের অন্তরায়’

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

‘প্রশ্নবিদ্ধ নির্বাচন গণতন্ত্রের অন্তরায়’

ময়মনসিংহ প্রতিনিধি

প্রশ্নবিদ্ধ নির্বাচন গণতন্ত্রের অন্তরায় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বলেন, কেউ যেন পেছনের দরজা দিয়ে কিংবা আচরণবিধি লঙ্ঘন করে জয়ী হতে না পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

সোমবার বিকেলে ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে উপজেলা নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল মো. আনিসুর রহমান, র‌্যাব-১৪’র অধিনায়ক লে. কর্নেল এফতেখার উদ্দিন, ময়মনসিংহ বিভাগের চার জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এখন পর্যন্ত উপজেলা নির্বাচনের কোনো উত্তাপ নেই উল্লেখ করে মাহবুব তালুকদার আরো বলেন, ‘এখনকার নাতিশীতষ্ণ আবহাওয়ার মতোই এ নির্বাচনের উত্তাপ ও উষ্ণতা অনুভূত হচ্ছে না। বিরোধী দলগুলো নির্বাচনে আসছে না, কিন্তু তারপরও উপজেলা পরিষদের নির্বাচনের দৃশ্যপট শিগগিরই পাল্টে যাবে বলে আমি মনে করি। ’

আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ‘নির্বাচনের সবচেয়ে বড় সহায়ক শক্তি আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচনে ভোটারদের প্রাধান্য সবচেয়ে গুরুত্বপূর্ণ, তারা যেনো ভোট দিয়ে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে এর নিশ্চয়তা আইনশৃঙ্খলা বাহিনীকেই দিতে হবে।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর