'প্রবাসী প্রকৌশলীদের উদ্যোগে দেশ সমৃদ্ধ হবে'

ফাইল ছবি

'প্রবাসী প্রকৌশলীদের উদ্যোগে দেশ সমৃদ্ধ হবে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের যেসব মেধাবী প্রকৌশলী প্রবাসে আছেন তারা দেশকে আরও সমৃদ্ধশালী করে গড়ে তোলার যে চিন্তা করছেন, তাকে স্বাগত জানাই। প্রবাসীদের উদ্যোগ আমাদের চলার পথকে আরও গতিশীল করবে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা গ্রহণ করেছি তার সহায়ক হবে।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁও হেটেলে প্রবাসে বসবাসরত প্রকৌশলীদের দুই দিনব্যাপী কনভেনশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, অর্থনৈতিকভাবে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমরা যেসব চ্যালেঞ্জ গ্রহণ করেছি তা প্রযুক্তি ও গবেষণার মাধ্যমে কাজে লাগাতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশ একটি সমৃদ্ধশালী রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে। কিন্তু ৭৫-এর ঘাতকরা নিজ স্বার্থে বঙ্গবন্ধুকে এই পরিকল্পনা বাস্তবায়ন করতে দেয়নি। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে শুধু আমাদের স্বজনহারা করেনি, এ দেশের মানুষের ভবিষ্যতকেও পিছিয়ে দিয়েছে।

পরিকল্পনামন্ত্রী আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইআরডির ভারপ্রাপ্ত সচিব মনোয়ার আহমেদ। আরও বক্তব্য দেন জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, কনভেনশনের আহ্বায়ক আজাদুল হক প্রমুখ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর