'নির্বাচন সুষ্ঠু করতে সবার সহযোগিতা প্রয়োজন'

ছবি সংগৃহীত

'নির্বাচন সুষ্ঠু করতে সবার সহযোগিতা প্রয়োজন'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে হলে দলমত নির্বিশেষে সবার সহযোগিতা প্রয়োজন। এক্ষেত্রে ভোটারদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এ প্রেক্ষাপটে জাতীয় ভোটার দিবস পালন খুবই তাৎপর্যপূর্ণ।

আজ শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ‘জাতীয় ভোটার দিবস ২০১৯’ পালন উপলক্ষে নির্বাচন কমিশনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 ‘ভোটার হব, ভোট দেব’এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশে প্রথমবারের মতো জাতীয় ভোটার দিবস পালন করা হয়েছে।

রাষ্ট্রপতি বলেন, দিনটিকে আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে তৃণমূল পর্যায়ে যথাযথভাবে পালন করা হলে দেশের গণতান্ত্রিক সংস্কৃতিতে ইতিবাচক সাড়া পড়বে। দেশের সব রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এ লক্ষ্যে কার্যকর ভূমিকা রাখতে পারে। তাহলে দেশে দোষারোপের রাজনীতির পরিবর্তে শান্তি, সৌহার্দ্য, সহমর্মিতা ও সহিঞ্চুতার রাজনীতি গড়ে উঠবে।

আবদুল হামিদ বলেন, তরুণদের ভোটার হওয়ার আহ্বান জানিয়ে ভোট দেয়ার ক্ষেত্রে এটি ইতিবাচক ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। এটি অত্যন্ত সময়োপযোগী ও যথার্থ হয়েছে। বিভিন্ন কারণে যেসব নাগরিক এখনও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়নি, তাদের 

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী ও কবিতা খানম।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর