'ইনফেকশন দূর হলে কাদেরের বাইপাস সার্জারি'

ফাইল ছবি

'ইনফেকশন দূর হলে কাদেরের বাইপাস সার্জারি'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ইনফেকশন দূর হলে বাইপাস সার্জারি করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তবে তার জন্য আরও ৫-৭ দিন অপেক্ষা করতে হবে। কারণ তার শরীরের অবস্থা আরও একটু উন্নতি হলে তারপর তাকে ওটিতে নেয়া হবে।

হাসপাতালটির ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ডাক্তার ফিলিপ কোহ’র নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

আজ মঙ্গলবার দুপুরে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার সর্বশেষ পরিস্থিতি নিয়ে তিনি ব্রিফ করেন।

তার বরাত দিয়ে কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোলজি বিভাগের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী বলেন, তার কিডনিতে সমস্যা ও শরীরে ইনফেকশন ধরা পড়েছে। তারপরও অবস্থা আগের চেয়ে ভালো এবং উন্নতির দিকে। তাই ইনফেকশন দূর হলে আগামী সপ্তাহে বাইপাস করা হবে।

বিএসএমএমইউর কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান জানান, সিঙ্গাপুরে নেয়ার পরই তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এ সময় ওবায়দুল কাদেরর রক্তচাপ স্বাভাবিক ছিল এবং শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। সেখানকার চিকিৎসকরা আশা করছেন তিনি আস্তে আস্তে সেরে উঠবেন।

‘ওবায়দুল কাদেরের কিডনিতেও সমস্যা ধরা পড়েছে। এ ছাড়া তার শরীরে ইনফেকশনও (সংক্রমণ) রয়েছে। তবে এসব রোগ জটিল পর্যায়ে নেই। কিডনির ডায়ালাইসিস করা লাগবে না। ’সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে মঙ্গলবার সকালে এসব তথ্য জানান আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর