‘সাবমেরিন ঠেকানোর খবর মিথ্যা, ভিডিও দুবছর আগের’

ভারতীয় সাবমেরিন

‘সাবমেরিন ঠেকানোর খবর মিথ্যা, ভিডিও দুবছর আগের’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাকিস্তানের জলসীমায় ভারতীয় সাবমেরিনের অনুপ্রবেশের চেষ্টা ঠেকানোর যে দাবি করা হচ্ছে তা মিথ্যা বলে উড়িয়ে দিয়েছে নয়াদিল্লি। সেই সঙ্গে দাবি করা হয়েছে ভারতীয় সাবমেরিন আটকের ভিডিওটি বানোয়াট। ভাইরাল হওয়া ওই ভিডিও দুই বছর আগের।

ভারতের সচিবালয় সাউথ ব্লকের উদ্ধৃতি দিয়ে ইন্ডিয়ান ডিফেন্স নিউজের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ওই ভিডিও প্রসঙ্গে ভারতীয় নৌসেনা প্রধান সুনীল লানবা দাবি করেন- তথ্য বিকৃতি এবং মিথ্যা প্রচার চালাচ্ছে পাকিস্তান। ইসলামাবাদের এমন প্রচারে ভারত গুরুত্ব দিচ্ছে না।

এদিকে, সাউথ ব্লক সূত্র জানিয়েছে- সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ের বিষয় এড়িয়ে যুদ্ধে হাওয়া তৈরি করছে পাকিস্তান। ভারতে হামলা চালাতে পাকিস্তানের মাটিতে জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে বলেও দাবি করেন দেশটির নৌসেনা প্রধান।

এর আগে গত সোমবার ভারতীয় একটি সাবমেরিন পাকিস্তানের জলসীমায় ঢুকে পড়ার চেষ্টা করেছে বলে দাবি করে দেশটির তথ্য মন্ত্রণালয়।

ইমরান প্রশাসন দাবি করে, ‘ভারতীয় একটি সাবমেরিন পাকিস্তানের জলসীমায় ঢুকে পড়ার চেষ্টা করলে পাকিস্তান নৌবাহিনীর সদস্যরা তা প্রতিহত করেন। তবে পাকিস্তানি নৌসেনা ওই সাবমেরিনটি ‘টার্গেট’ করেনি। পাকিস্তান সরকারের শান্তির পথে পদক্ষেপের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা এলাকায় ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের’ গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এতে বাহিনীটির অন্তত ৪০ সদস্য প্রাণ হারান। পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহাম্মদ হামলার দায় শিকার করে। পরে গতকাল মঙ্গলবার ভারতীয় বিমানবাহিনী পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের আকাশসীমায় ঢুকে বিমান হামলা চালায়।

তবে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন, হামলার বিষয়ে ভারত মিথ্যা বলছে। বাস্তবতা হচ্ছে আমাদের ভূখণ্ডে হামলার কোনো ঘটনাই ঘটেনি।

এভাবে দুই দেশের উত্তেজনা চলছে তুমুলহারে।
 

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর