‘কোনো পরাশক্তি পাকিস্তানকে পরাভূত করতে পারবে না’

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

‘কোনো পরাশক্তি পাকিস্তানকে পরাভূত করতে পারবে না’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারত কিংবা অন্য কোনো পরাশক্তি তার দেশকে পরাভূত করতে পারবে না বলে দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বলেছেন, শান্তি প্রতিষ্ঠার জন্য ইসলামাবাদের আন্তরিকতার ঘাটতি নেই তবে তিনি এও পরিষ্কার করে বলেছেন যে, মাতৃভূমি রক্ষার জন্য জীবনের শেষ পর্যন্ত লড়াই করতে পাকিস্তানের সামরিক বাহিনী ও জনগণ সম্পূর্ণ প্রস্তুত।

শনিবার সিন্ধু প্রদেশে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন ইমরান খান।

পাক প্রধানমন্ত্রী আরও বলেন, কেউ যদি পাকিস্তানকে বশীভূত করতে চায় তাহলে তাদের জানা উচিত যে আমরা এবং আমাদের সশস্ত্র বাহিনী শেষ পর্যন্ত লড়াই করব।

এজন্য তারা সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে।  

পাকিস্তান শান্তি চায় উল্লেখ করে ইমরান খান বলেন, আমরা ভারতের পাইলটকেও তাদের কাছে হস্তান্তর করেছি কারণ আমরা যুদ্ধ চাই না। পুলওয়ামা হামলার পর আমরা ভারতকে সহযোগিতা করতে চেয়েছি। কিন্তু কারোরই এটা ভাবা ঠিক হবে না যে, ভারতকে আমরা ভয় পেয়ে এসব করেছি।

এটা নতুন পাকিস্তান; আমরা দারিদ্র দূর করতে চাই।

‌‘আমি ক্ষমতায় আসার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলেছি, ভারতীয় উপমহাদেশে রয়েছে বিশ্বের সবচেয়ে বেশি দারিদ্র মানুষের বসবাস। সে কারণে সমস্ত ইস্যু সংলাপের মাধ্যমে সমাধান করতে হবে। কিন্তু আমি জানতাম না নরেন্দ্র মোদি নির্বাচনী প্রচারণার শুরু পর এসব করবেন। ’

তিনি বলেন, আপনি (ইমরান) যদি মনে করেন পাকিস্তানের ভেতরে রক্তপাত ঘটিয়ে আসন্ন নির্বাচনে বিজয়ী হবেন, তাহলে আপনি জেনে রাখুন আমরা পাল্টা হামলা চালাব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর