‌‘শেখ হাসিনার চেয়ে হিলারি পিছিয়ে’

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। (ফাইল ছবি)

‌‘শেখ হাসিনার চেয়ে হিলারি পিছিয়ে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বে হিলারি ক্লিনটনের চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা অনেক বেশি বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। বলেন, ২০১৮ সালে ফোর্বস ম্যাগাজিনের মতে, হিলারি ক্লিনটন আগে তিনের মধ্যে ছিল, এখন পিছিয়ে তিনি একশ’র কাছাকাছি গেছেন।

রোববার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক। এর আগে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যক্রম শুরু হয়।

কৃষিমন্ত্রী বলেন, ‘২০১৮ সালে ফোর্বস ম্যাগাজিনের মতে, ক্ষমতাধর শত নারীর তালিকায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ২৬তম স্থান অর্জন করেছেন। আর হিলারি ক্লিনটন; যিনি বিশ্ব ব্যাংককে আমাদের পেছনে লাগিয়েছিলেন আমরা দুর্নীতি করেছি সে হিসেবে চিহ্নিত করার জন্য, আমাদের গায়ে দুর্নীতির কালিমা লেপন করার জন্য। সেই হিলারি ক্লিনটন আগে তিনের মধ্যে ছিল, এখন পিছিয়ে তিনি একশ’র কাছাকাছি গেছেন। ’

বিশ্ব পরিমণ্ডলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রভাবের কথা তুলে ধরে তিনি বলেন, তার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) প্রভাব এতটাই সুবিস্তৃত যে, ২০১৬ সালের মার্চে যুক্তরাষ্ট্রের ফরচুন ম্যাগাজিনের দৃষ্টিতে তিনি বিশ্বের শীর্ষ স্থানীয় নেতাদের তালিকায় দশম স্থানে রয়েছেন।

ওআইসি সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে তিনি-ই একমাত্র নারী নেতা হিসেবে আখ্যায়িত হয়েছেন।

মন্ত্রী বলেন, শুধু মেধা দক্ষতায় নয়, সততাতেও আমাদের নেত্রী শেখ হাসিনা বিশ্বজুড়ে স্বীকৃত। পিপলস অ্যান্ড পলিটিক্স নামে একটি গবেষণা প্রতিষ্ঠান ১৭৩টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানের কর্মকাণ্ড বিশ্লেষণ করে রিপোর্ট দেয়, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয়। জাতীয় গণ্ডি পেরিয়ে বিশ্ব নেতৃবৃন্দের কাতারে আমাদের নেত্রী স্ববিশেষভাবে উজ্জ্বল।
 
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর