‘তারা কিসের ছাত্রলীগ?’

নুর-মিঠু

‘তারা কিসের ছাত্রলীগ?’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মঙ্গলবার রাতে একটি স্ট্যটাস দিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসিন হলের সাবেক সভাপতি ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মাকসুদ রানা মিঠু। যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

স্ট্যাটাসটি নিয়ে যারা তার সমালোচনা করেছেন তাদের উদ্দেশে আবারও একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। তার সেই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

ফেসবুক স্ট্যাটাসে মাকসুদ রানা মিঠু লিখেন- নুরুকে নিয়ে প্রশ্ন করছে আমার দলীয় সংগঠনের কিছু নেতা।

হুম নুরুকে আমি পোস্ট দিয়েছি। আওয়ামী লীগের ইতিহাস ঘাটলে অনেক উদাহরণ পাবেন প্রথমে আওয়ামী লীগ থেকে এমপি পরে বিএনপি থেকে এমপি।

তাহলে কি প্রশ্ন করবেন “ওরে প্রথমবার আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিল কেডা??” নুরু শিবির আজ পর্যন্ত কেউ প্রমাণ করতে পেরেছেন? নুরুর পরিবার জামাত বিএনপি কেউ প্রমাণ করতে পেরেছেন? আমাদের সময়ে একবার কোট সংস্কার আন্দোলন হয়ে ছিল,সেদিন কি নুরু ঐ আন্দোলনে ছিল?

প্রমাণ দিতে পারবেন কেউ? নুরুরা যে সময়ের সৃষ্টি তারাই প্রশ্ন করে নুরুকে পোস্ট দিল কেডা...?হাস্যকর বেপারটা হাইস্যকর! প্রশ্ন আসে না নুরুকে কে ভোট দিল ? কোন চার পাঁচ হাজার ছাত্রলীগ কর্মী নুরকে ভোট দিল..?

সোহাগ-নাজমুল,শরীফ-মেহেদী কমিটির সময়ে কেন কোটা আন্দোলন মহীরুপ ধারন করতে পারলো না, কেন পরের কমিটিতে পারলো..! তখনতো সবাই মধু খাইতে চাচ্ছিলেন নুরুদের দিয়ে। আজ নুরু মধুর বাসা নিয়ে যাওয়াতে প্রশ্ন আসলো নুরুকে পোস্ট দিল কিডা!!

চাটতে চাটতে জিব্বাহর ছাল উঠে গেছে তাই আবলতাবল না বকে ওষুধ লাগান।

বিরোধী দল থেকে ছাত্রদলের গেস্টরুমে নির্যাতন সহ্য করার ইতিহাস আছে আমাদের। বড় ভাই ছাত্রদল নেতার বন্ধু বলে প্রথম বর্ষে বড় ভাইয়ের রুমে থেকে ছাত্রদল করার আপনার ইতিহাস সবাই জানে। আর আমরা গণরুমে ২ বছর থেকে ছাত্রদলের মার খাওয়া ছেলে।

যারা কোনদিন গণরুমে থাকে নাই ছাত্রদলের রুমে থেকেছে তারা আবার কিসের ছাত্রলীগ নেতা? যারা নুরুকে কোটা আন্দোলনের নেতা বানিয়েছে সে সমস্ত মুখোশধারী ছাত্রনেতাদের মুখোশ জাতির সামনে উন্মোচন করা হউক। তাদের বিচার করা এখন ছাত্রলীগের প্রত্যেকটি কর্মীর প্রাণের দাবি।

উল্লেখ্য, সোমবার অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ২৫টি পদের মধ্যে ছাত্রলীগ পেয়েছে ২৩টি। বাকি দুটি পদে জয় পেয়েছে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। হল সংসদগুলোতে ছাত্রলীগের জয়জয়কার থাকলেও নারী হলের কয়েকটিতে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল জয়ী হয়েছে। ডাকসুর সর্বোচ্চ পদে জয় পেয়েছেন কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক শোভনকে ১৯৩৩ ভোটের ব্যবধানে পরাজিত করে ভিপি হয়েছেন নুর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। আর রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহসাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর